মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন

সভাপতি- অমল, সাধারণ সম্পাদক- পলাশ : খুরুশকুল ইউনিয়ন পূজা কমিটির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, কক্সবাজার সদর উপজেলা শাখার আওতাধীন খুরুশকুল ইউনিয়ন পূজা কমিটির শুক্রবার দুপুরে সংগঠনের সভাপতি অমল কান্তি দে’র সভাপতিত্বে, সাধারণ সম্পাদক- অশোক দে কপিলের পরিচালনায়, পবিত্র গীতা পাঠের মাধ্যমে ১ম অধিবেশন শুরু হয়।
এতে শুভ উদ্বোধন ঘোষণা করেন- সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি দীপক দাশ, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাবুল শর্মা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন পাল (নাজির), প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক- অ্যাডভোকেট বাপপী শর্মা।
এ সময় উপস্থিত ছিলেন, সনজিৎ চক্রবর্তী, বিপ্লব মল্লিক শুভ, মিটন পাল, বলরাম দাশ অনুপম, খোকন দাশ, মাষ্টার রতন কান্তি দে, রূপন মল্লিক, তাপস পাল, হারাধন রুদ্র, জহরলাল শর্মা প্রমুখ। ১ম অধিবেশন শেষে সদর উপজেলা পূজা কমিটির সভাপতি- দীপক দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক- অ্যাডভোকেট বাপপী শর্মার পরিচালনায় ২য় অধিবেশন শুরু হয়। শুরুতে সভার সভাপতি কাউন্সিলারের মধ্য থেকে সভাপতি প্রার্থীর নাম আহবান করলে ২জন সভাপতি প্রার্থী তাদের নাম প্রকাশ করেন- যথাক্রমে অমল কান্তি দে, অশোক দে কপিল, সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ৩ জনের নাম প্রকাশ করেন- যথাক্রমে- বাবলা পাল, বিকাশ দে, পলাশ আচার্য্য। সভাপতি-সাধারণ সম্পাদকের মধ্যে সমঝোতা না হওয়ায় কাউন্সিলারের প্রত্যক্ষ গোপন ব্যালেটের মাধ্যমে ভোট প্রদান করেন। এসময় কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন- সভাপতি- অমল কান্তি দে ও সাধারণ সম্পাদক- পলাশ আচার্য্য। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- নব-নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক আগামী দিনে সনাতনী সম্প্রদায়ের অধিকার আদায়ের সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখবেন এবং তাদের নেতৃত্বে খুরুশকুল ইউনিয়ন একটি অসাম্প্রদায়িক ইউনিয়ন হিসেবে পরিচালিত হবে।
সভায় সভাপতি দীপক দাশ বলেন- আজকের এই সম্মেলন সফল এবং সার্থক করার জন্য খুরুশকুল ইউনিয়নের আপামর জন-সাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ জানান এবং নব-নির্বাচিত কমিটিকে সদর উপজেলা কমিটির পক্ষ থেকে আন্তরিক প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান। পাশাপাশি আসন্ন শারদীয়া দুর্গোৎসবের আগে কক্সবাজার সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় জরাজীর্ণ রাস্তা-ঘাট দ্রুত সংস্কার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান এবং পুলিশপ্রশাসনের প্রতি আহবান জানান- কক্সবাজার সদর উপজেলার বিভিন্ন মঠ-মন্দিরে প্রতিমা নির্মাণের কাজ চলছে তাই প্রত্যেক পূজা মন্ডপে নজরদারী রাখার বিশেষভাবে অনুরোধ জানান।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com