Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রূপ লাবণ্য / সাজগোজ / সিল্কি চুলের জন্য কার্যকরী প্যাক

সিল্কি চুলের জন্য কার্যকরী প্যাক

life-style-2016-020-a

স্বাস্থ্যোজ্জ্বল সুন্দর চুল চেহারার সৌন্দর্য বাড়িয়ে দেয় বহুগুনে। সে সৌন্দর্য থেকে নিজেকে বঞ্চিত করতে কেউ রাজি নয়। অথচ সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি করতে ভুলে যাই। আর তা হল চুলের সঠিক পুষ্টির যোগান দেয়া হয় না। সুন্দর সিল্কি চুল পেতে হাতের কাছে থাকা উপাদান দিয়েই করা যায় উপযুক্ত পরিচর্যা। শিখে নিতে পারেন এমন কিছু কার্যকরী হেয়ার প্যাক যা আপনার চুলকে করবে সুন্দর সিল্কি।

টক দই

চুলের গোড়াসহ সম্পূর্ণ চুলে ভালোভাবে টকদই লাগিয়ে নিন। আধা ঘণ্টা পর ঠাণ্ডা পানি দিয়ে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। এটি আপনার চুলকে সিল্কি, ঝলমলে এবং স্বাস্থ্যজ্বল করে তুলবে।

মধু ও অলিভ অয়েল

আপনার শুষ্ক মলিন চুলকে স্বাস্থ্যজ্বল করে তুলতে মধু ও অলিভ অয়েল প্যাকের জুড়ি নেই। এই প্যাকটি চুলের আগা ফাটা দূর করে। এটি চুল বড় হতে সাহায্য করে এবং সিল্কি ও মসৃণ করে।

কলার প্যাক

একটি পাকা কলা ব্লেন্ড করে পেষ্ট করে নিন। এর সঙ্গে এক টেবিল চামচ মধু মিশিয়ে নিতে হবে। চুলের গোঁড়া থেকে সম্পূর্ণ চুলে এই প্যাকটি লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। কলার প্যাক চুলের গোঁড়া মজবুত করার পাশপাশি চুলকে সিল্কি, মসৃণ করে।

ডিম এবং চা

এই শীতে হঠাত্ করে চুল রুক্ষ্ম ও শুষ্ক হয়ে গেছে। তাই চুলকে সিল্কি করে তুলতে ডিম চায়ের প্যাকটি অনেক বেশি কার্যকর। ডিমের সাদা অংশ এবং চায়ের লিকার দিয়ে একটি প্যাক তৈরি করে নিন। ডিমের সাদা অংশ চুলের গোঁড়া থেকে পুষ্টি জোগায়। অপরদিকে চায়ের লিকার প্রাকৃতিকভাবে আপনার চুলকে সিল্কি করে তুলবে।

সূত্র: বাংলামেইল২৪ডটকম,ডেস্ক।

%d bloggers like this: