Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / হলিউডের সবচেয়ে দামি অভিনেত্রী

হলিউডের সবচেয়ে দামি অভিনেত্রী

holiwodসবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের তালিকায় শীর্ষে উঠে এলেন জেনিফার লরেন্স। ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বসের হিসাবে গত বছরের জুন থেকে এ বছরের জুন পর্যন্ত তার আয় হয়েছে ৫ কোটি ২০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় ৪০৫ কোটি ১৪ লাখ ৪৭ হাজার ৪০০ টাকা!

গত বছর এ তালিকায় দুই নম্বরে ছিলেন লরেন্স। অস্কারজয়ী এই মার্কিন অভিনেত্রীর ব্যাংক অ্যাকাউন্ট মোটা হওয়ার পেছনে অভিনয় ও ছবির সাত ভাগ লভ্যাংশ ছাড়াও রয়েছে ডিওরের প্রচারণার বিনিময়ে পাওয়া অর্থ। তিনি গত এক বছরে অভিনয় করেছেন ‘দ্য হাঙ্গার হেমস: মকিংজে-পার্ট ওয়ান’, ‘এক্স-মেন: ডেজ অব ফিউচার পাস্ট’-এ। সামনে মুক্তি পাবে ‘দ্য হাঙ্গার হেমস: মকিংজে-পার্ট টু’ এবং ‘এক্স-মেন: অ্যাপোক্যালিপস’।

২৫ বছর বয়সী লরেন্স তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ কোটি ৬৫ লাখ ডলার অর্থাত্ ১২৮ কোটি ৫৫ লাখ ৫৫ হাজার ৪২৫ টাকা বেশি পেয়েছেন। শুধু তা-ই নয়, অভিনেতাদের মধ্যেও লরেন্সের চেয়ে গত এক বছরে কেবল ‘আয়রন ম্যান’ তারকা রবার্ট ডাউনি জুনিয়র বেশি (৮ কোটি ডলার অর্থাত্ ৬২৩ কোটি ২৯ লাখ ৯৬ হাজার টাকা) আয় করতে পেরেছেন।

তালিকায় দুই নম্বরে আছেন ‘অ্যাভেঞ্জার্স’ তারকা স্কারলেট জোহানসন। তার পরেই আছেন ‘ব্রাইডসমেইডস’ তারকা মেলিসা ম্যাককার্থি। গতবার শীর্ষে থাকা সান্ড্রা বুলক ছিটকে গেছেন ১৫ নম্বরে। তার আয় হয়েছে ৮০ লাখ ডলার। এশিয়া থেকে শীর্ষ দশে স্থান করে নিয়েছেন চীনা অভিনেত্রী ফ্যান বিংবিং। ‘এক্স-মেন: ডেজ অব ফিউচার পাস্ট’ ছবিতে অভিনয়ের জন্য তিনি পেয়েছেন ১৬৩ কোটি ৬১ লাখ ৬১ হাজার ৪৫০।

সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০ অভিনেত্রী (টাকায়)

১. জেনিফার লরেন্স (৪০৫ কোটি ১৪ লাখ ৪৭ হাজার ৪০০)

২. স্কারলেট জোহানসন (২৭৬ কোটি ৫৮ লাখ ৯১ হাজার ৯৭৫)

৩. মেলিসা ম্যাককার্থি (১৭৯ কোটি ১৯ লাখ ৮৬ হাজার ৩৫০)

৪. ফ্যান বিংবিং (১৬৩ কোটি ৬১ লাখ ৬১ হাজার ৪৫০)

৫. জেনিফার অ্যানিস্টন (১২৮ কোটি ৫৫ লাখ ৫৫ হাজার ৪২৫)

৬. জুলিয়া রবার্টস (১২৪ কোটি ৬৫ লাখ ৯৯ হাজার ২০০)

৭. অ্যাঞ্জেলিনা জোলি (১১৬ কোটি ৮৬ লাখ ৮৬ হাজার ৭৫০)

৮. রিজ উইদারস্পুন (১১৬ কোটি ৮৬ লাখ ৮৬ হাজার ৭৫০)

৯. অ্যান হ্যাথাওয়ে (৯৩ কোটি ৪৯ লাখ ৪৯ হাজার ৪০০)

১০. ক্রিস্টেন স্টুয়ার্ট (৯৩ কোটি ৪৯ লাখ ৪৯ হাজার ৪০০)

– বাংলাদেশপ্রেস,ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: