মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৬ পূর্বাহ্ন

(হারুন-সভাপতি : পারভেজ-সম্পাদক) : মহেশখালী প্রেস ক্লাবের দ্বী-বার্ষিক নির্বাচন সম্পন্ন

(হারুন-সভাপতি : পারভেজ-সম্পাদক) : মহেশখালী প্রেস ক্লাবের দ্বী-বার্ষিক নির্বাচন সম্পন্ন

(হারুন-সভাপতি : পারভেজ-সম্পাদক) : মহেশখালী প্রেস ক্লাবের দ্বী-বার্ষিক নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি, মহেশখালী:
কক্সবাজার জেলার উপকূলীয় উপজেলা মহেশখালী প্রেস ক্লাবের দ্বী-বার্ষিত নির্বাচন সম্পন্ন হয়েছে। শুক্রবার অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনকে ঘিরে গতকয়েক দিন ধরে মহেশখালীতে কর্মরত সাংবাদিকদের মাঝে ব্যপক আগ্রহ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছিল। নির্বাচনে হারুনর রশিদ সভাপতি, আবুল বশর পারভেজ সাধারন সম্পাদক, এম.রমজান আলী সাংগঠনিক সম্পাদক, তারেক রহমান অর্থ সম্পাদক, সৈয়দ মোস্তফা আলী সহ-সাধারন সম্পাদক, সিরাজুল হক সিরাজ সহ-সভাপতি ও সরওয়ার কামাল দপ্তর ও প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছে।

সম্প্রতি মহেশখালীতে কর্মরত সাংবাদিকদের সাংগঠনিক বিভিন্ন গলদ বিবেচনায় এনে একটি সামগ্রীক ও ঐক্যবদ্ধ প্রেস ক্লাব গঠনের উদ্যোগ নেওয়া হয়। এতে ভেদাভেদ ভুলে সকল সাংবাদিক ঐক্যমতে পৌছান। বিভিন্ন সাংগঠনিক প্রক্রিয়া শেষে পূর্ব প্রস্তুতি অনুযায়ি শুক্রবার ছিল ভোট গ্রহণের দিন।

এর আগে মনোনয়নপত্র দাখিল, গ্রহন, বর্জন ও প্রত্যাহার করা হয়। শুক্রবার জুমার নামাজের পরে উপজেলা পরিষদ কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভোট গ্রহণ শুরু হয়। নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন উপজেলা কেন্দ্রিয় জামে মসজিদের খতিব কাজী মাওলানা মোরতাজ আহমদ। সহকারী রিটানিং অফিসারের দায়িত্বে ছিলেন মহেশখালী বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক কানু কুমার চৌধুরী ও মহেশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক লায়েক হায়দার। ভোট গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ সাইকুল আহমদ ভুইয়্যা। সকলস্তরের সাংবাদিকদের মধ্যে ঐক্য সৃষ্টি, একটি সামগ্রীক প্রেস ক্লাব গঠন করতে প্রাণপণ ভূমিকা পালন করেন সাংবাদিক মাহবুব রোকন। নির্বাচনে সদস্যদের শতভাগ ভোট কাস্ট হয়।

সভাপতি পদে প্রতিদ্ব›দ্বীতা করেন জয়নাল আবেদীন, হারুনর রশিদ, আব্দুর রাজ্জাক। করে এতে ১১ ভোট পেয়ে পূর্বদেশ পত্রিকার প্রতিনিধি হারুনর রশিদ সভাপতি নির্বাচিত হয়েছে। সাধারন সম্পাদক পদে আবুল বশর পারভেজ, মো: সাহাব উদ্দিন, এম ছালামত উল্লাহ প্রতিদ্বন্দ্বীতা করেন। এতে দৈনিক ইত্তেফাক প্রতিনিধি আবুল বশর পারভেজ ১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় দৈনিক ইনানী প্রতিনিধি এম. রমজান আলী সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছে। অর্থ সম্পাদক পদে মো: আবু তাহের, এম তারেক রহমান প্রতিদ্বন্দ্বীতা করেন। এতে দৈনিক হিমছড়ি প্রতিনিধি তারেক রহমান ১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। সহ-সাধারন সম্পাদক পদে দৈনিক একাত্তর প্রতিনিধি সৈয়দ মোস্তফা আলী ও সহ সভাপতি পদে দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি সিরাজুল হক সিরাজ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে। মহেশখালী প্রেসক্লাবের মোট ভোটার সংখ্যা ছিল ২২ জন। ২২ জনের মধ্যে সব কটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। পরে একটি স্বাগত মিছিল পৌরসভার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে এক সভায় মিলিত হয়। এতে নির্বাচিত সকল নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেন নির্বাচন সমন্বয়ক সাংবাদিক মাহবুব রোকন।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com