শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:২৮ অপরাহ্ন

হাসপাতালে নিয়মিত পুলিশি টহলের সিদ্ধান্ত : উখিয়া হাসপাতালে ছাত্রী ধর্ষণের ঘটনায় তোলপাড়

প্রতিকী ফটো

হুমায়ুন কবির জুশান, উখিয়া :

কক্সবাজারের উখিয়া স্বাস্থ্য কেন্দ্রে রোগীর সাথে থাকা এক স্কুল ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার বিকাল ৩ টার দিকে হাসপাতাল পরিচালনা কমিটির জরুরী বৈঠকে নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা জানানো হয় এবং রাতের বেলায় নিয়মিত পুলিশি টহল ব্যবস্থার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল মাবুদের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী, ওসি (তদন্ত) কায়কিসলু, আবাসিক মেডিকেল অফিসার ডা: রবিউর রহমান রবি, ডা: আরেফা মেহের রুমীসহ পরিচালনা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় বক্তারা দুঃখ প্রকাশ করে বলেন, হাসপাতাল থেকে স্কুল ছাত্রীকে তুলে নিয়ে যাওয়ার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত কর্মীদের দায়িত্ব পালনে অবহেলাকে দায়ী করা হয়। ভবিষ্যতে এধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে সে জন্য সবাইকে সর্তক করে দেওয়া হয়।

উল্লেখ্য যে, সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী জোৎসনা আকতার হাসপাতালে চিকিৎসাধীন তার অসুস্থা মাতা ছেনুয়ারাকে দেখতে আসে। গত সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কতিপয় দুর্বৃত্তরা ওই ছাত্রীকে পূর্ব পরিকল্পিত ভাবে হাসপাতাল থেকে জোর পূর্বক অপহরণ করে পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে যায়। এসময় হাসপাতালে থাকা অন্যান্য রোগীদের চিৎকার চেচামেচি শুনে হাসপাতালের নৈশ প্রহরী ও পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করলেও তাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, এব্যাপারে একটি মামলা রুজু করা হয়েছে এবং ক্ষতিগ্রস্ত স্কুল ছাত্রীকে ডাক্তারী পরীক্ষার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com