বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:০০ অপরাহ্ন

হেফাজত ইসলামির সংবাদ সম্মেলনে দাবি : আরাকানে মুসলিম গণহত্যা বন্ধে আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগ করা হোক

hefajot-islam
নিজস্ব প্রতিবেদক :
হেফাজত ইসলামি বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার পক্ষ থেকে দাবি করা হয়েছে, আরাকানে ভয়াবহ মুসলিম গণহত্যা বন্ধে বাংলাদেশ সরকারসহ বিশ্ব বিবেক যেভাবে জাগ্রত হয়েছে তা অব্যাহত রাখতে হবে। শুরু করতে হবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক অঙ্গনে কূটনৈতিক তৎপরতা। রোহিঙ্গাদের এদেশে মানবিক সহায়তা প্রদানের পাশাপাশি স্বদেশে ফেরত পাঠাতে এর বিকল্প কোন পথ নেই। ১ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে সংগঠনটির পক্ষ থেকে কক্সবাজার শহরে আয়োজিত এই সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়।

রোহিঙ্গা মুসলমানদের এদেশে অনুপ্রবেশ কাম্য নয় উল্লেখ করে সংগঠনটির নেতারা বললেন, আরাকানে বসবাসরত রোহিঙ্গা নাগরিকদের স্বীকৃতি প্রদান করে তাদের সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক অধিকারসহ মানবাধিকার নিশ্চিতকরণের মাধ্যমেই এই জুলুম-নির্যাতনের অবসান সম্ভব। কক্সবাজার শহরের একটি আবাসিক হোটেলের রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন হেফাজত ইসলামি কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মৌলানা ইয়াছিন হাবিব।

এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনটির জেলা সভাপতি মাওলানা আবুল হাসান, সহ-সভাপতিদ্বয় মাওলানা মোহাম্মদ আলী ও নুরুল আলম আল-মামুন, অর্থ সম্পাদক হাফেজ মুবিনুল হক, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে হেফাজত ইসলামির পক্ষ থেকে দাবি করা হয়, ইতিপূর্বে রোহিঙ্গ বিষয় নিয়ে সংগঠনটির পক্ষ থেকে গণজমায়েত, বিক্ষোভ মিছিল এবং মানববন্ধনের মতো কর্মসূচির আয়োজন করা হয়েছিল। কিন্তু প্রশাসনের অনুমতি না পাওয়ায় সেসব কর্মসূচি পালন করা সম্ভব হয়নি। ফলে রোহিঙ্গ ইস্যু নিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে সংগঠনটির সাথে জড়িতরা সাহায্য-সহায়তা করতে প্রস্তুত উল্লেখ করে সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রশাসনিকভাবে অনুমতি দেয়া হলে শীঘ্রই রোহিঙ্গাদের জন্য খাদ্য, কাপড়সহ অন্যান্য সহায়তা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে রোহিঙ্গা সমস্যা সমাধানে পাঁচ দফা দাবি পেশ করা হয়।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com