Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রীড়া / হেসে খেলেই আইরিশদের হারালো জাহানারা-সালমারা

হেসে খেলেই আইরিশদের হারালো জাহানারা-সালমারা

Sports - bd_womenআয়ারল্যান্ডের বিপক্ষে তামিমের শুরুটা ছিল এক কথায় ধ্বংসাত্মক। স্বপ্ন জাগিয়েছিলেন দলকে জয়ে এনে দেয়ার। শেষ পর্যন্ত বৃষ্টি বাঁধায় সেই স্বপ্ন পণ্ড হয়ে যায়। বৃষ্টির কারণে তামিমরা না পারলেও আয়ারল্যান্ড নারী দলকে হেসে-খেলেই হারিয়ে দিল জাহানারা-সালমারা।

শারমিন আক্তারের দায়িত্বশীল ব্যাটিং ও লেগ স্পিনার রোমানা আহমেদের ঘূর্ণিতে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে দারুন জয় পেয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। মাত্র ৭৪ রানে আটকে দিয়ে ৪৫ বল বাকি থাকতেই আট উইকেটের বড় জয় তুলে নেয় জাহানারা বাহিনী।

৭৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। দুই উদ্বোধনী ব্যাটসম্যান শারমিন আক্তার ও আয়শা রহমান উদ্বোধনী জুটিতে ২৭ রান যোগ করেন। এরপর আয়শা ও সানজিদা বিদায় নিলে বাকি কাজ অধিনায়ক জাহানারা আলম ও শারমিন ঠিকমতই শেষ করেন। ৪৫ বল বাকি থাকতেই ১২ ওভার ৩ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

৩৭ বলে ৫টি চারের সাহায্যে সর্বোচ্চ ৩৬ রান করে অপরাজিত থাকেন শারমিন। এছাড়া ৯ বলে ২টি চার ও ১টি ছক্কায় ১৬ রান করে অপরাজিত থাকেন জাহানারা।

এর আগে, লেগ স্পিনার রোমানা আহমেদের ঘূর্ণিতে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলকে বড় সংগ্রহ করতে দেয়নি বাংলাদেশের নারী ক্রিকেটাররা। আয়ারল্যান্ডকে মাত্র ৭৪ রানেই আটকে দিয়েছে জাহানারাবাহিনী। বাংলাদেশের পক্ষে রোমানা আহমেদ ১২ রান দিয়ে একাই নেন ৪টি উইকেট।

জানিয়ে রাখা ভাল, বাংলাদেশ নারী ক্রিকেট দলের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ১৫ মার্চ। ভারতের বিপক্ষে উদ্বোধনী ম্যাচটি শুরু হবে চিন্নস্বামী স্টেডিয়ামেই।

সূত্র: প্রিয়ডটকম,ডেস্ক।

%d bloggers like this: