Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ১ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে ঈদগাঁওতে ডিসি সড়ক সংস্কারের কাজ পুরোদমে চলছে

১ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে ঈদগাঁওতে ডিসি সড়ক সংস্কারের কাজ পুরোদমে চলছে

Road  -Sagor news 1pic f1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার জেলা সদরের দ্বিতীয় বাণিজ্যিক কেন্দ্র হিসাবে সুপরিচিত ঈদগাঁওর ডিসি সড়কের সংস্কার কাজ পুরোদমে এগিয়ে চলছে। তবে রাস্তার সংকীর্ণতা নিয়ে পথচারীসহ সাধারণ লোকজনের মাঝে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। জানা যায়, দীর্ঘ বছর পর অবশেষে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওর ডিসি সড়কটি ১ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে যাওয়ায় পথচারীসহ যানবাহন চালকদের মাঝে হাসির ঝিলিক ফুটে উঠছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, নির্মাণাধীন ডিসি সড়কটির পরিধি ছোট হয়ে যাচ্ছে। যাতে করে মালবাহী যানবাহনসহ ছোটখাট গাড়ী চলাচল করতে দারুনভাবে হিমশিম খাবে। সেক্ষেত্রে বিবেচনা করে যদি হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম ডিসি সড়কটি প্রশস্তকরণ করা হয় তাহলে এলাকার জনগণের জন্য মঙ্গলময় হবে বলে মনে করেন অনেকে।

এ ব্যাপারে ব্যবসায়ী ও সমাজ সেবক হাফেজ শহিদুল্লাহ মিয়াজীর মতে, ঈদগাঁও বাজারের লোকজনের চলাচলের রাস্তা ডিসি সড়কটি বিবেচনা পূর্বক প্রশস্তকরণ করা হোক। অন্যথায় যানবাহন ও লোকজন চলাচলের ক্ষেত্রে দারুনভাবে বিপাকে পড়বে।

অপরদিকে রাজনীতিবিদ ডাক্তার জসিম উদ্দীনের মতে, তিনিও এ সড়কটি যতদূর সম্ভব প্রশস্তকরণের আহবান জানান কর্তৃপক্ষের নিকট। না হলে ভবিষ্যতে এ সড়কটি দুর্ভোগ আর দূর্গতি বয়ে আনবে।

আবার একাধিক সাধারণ পথচারী ও যানবাহন চালক ক্ষোভের ভাষায় বলতে শোনা যাচ্ছে যে, নির্মাণাধীন ডিসি সড়কটি একটু বড় করলে ভাল হতো। আরো জানা যায়, ঈদগাঁও বাসস্টেশন থেকে তেলি পাড়া রাস্তার মাথা পর্যন্ত ৬৭২ মিটার রাস্তার দু’পাশে গাইডওয়ালসহ আরসিসি ঢালাই করা হবে। এ ব্যাপারে রাস্তার নির্মাণ কাজের ঠিকাদার উদয়ন কনস্ট্রাকশনের স্বত্তাধিকারী আতাউস সামাদ টিটুর সাথে কথা হলে তিনি উপরোক্ত বাজেটের সত্যতা নিশ্চিত করেন এবং নির্মাণাধীন রাস্তাটি রমজানের পূর্বেই শেষ হবে বলে জানান। দীর্ঘ বহু বছর ধরে ঈদগাঁওর ডিসি সড়কটি খানা খন্দক আর কর্দমাক্তে ভরপুর ছিল। একটু বৃষ্টি হলেই যানবাহন ও সাধারণ লোকজন চলাচল দায় হয়ে পড়েছিল। কিন্তু সম্প্রতি রাস্তার সংস্কার কাজ শুরু হওয়ায় জনমনে আশার আলো দেখা দিয়েছে।

%d bloggers like this: