Home / প্রচ্ছদ / ৪নং স্থানীয় হুশিয়ারী সংকেত : জোয়ার ও বন্যার মাঝে জলোচ্ছ্বাস আতংকে উপকূলের মানুষ

৪নং স্থানীয় হুশিয়ারী সংকেত : জোয়ার ও বন্যার মাঝে জলোচ্ছ্বাস আতংকে উপকূলের মানুষ

Alartমুকুল কান্তি দাশ, চকরিয়া:

পাহাড়ি ঢল ও সামুদ্রিক জোয়ারে দুর্ভোগে রয়েছে কক্সবাজারের উপকূলের মানুষ। তার উপর ভর করেছে জলোচ্ছ্বাস আতংক। আবহাওয়া অধিদপ্তর ৩নং সতর্ক সংকেত উঠিয়ে বুধবার সন্ধ্যায় ৪নং স্থানীয় হুশিয়ারী সংকেত ঘোষনা করার পর এ আতংক ছড়িয়ে পড়ে। ফলে জেলার উপকূলের মানুষ নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছে।

রেডক্রিসেন্ট কর্মকর্তা মনির চৌধুরী ৪নং স্থানীয় হুশিয়ারী সংকেত ঘোষনা নিশ্চিত করে বলেন, আবহাওয়ার বৈরীতার কারণে বঙ্গোপসাগরের পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৪ ফুট অতিরিক্ত বাড়তে পারে। সাগরে সৃষ্ট গভীর নিন্মচাপটি রাত ৯ টায় কক্সবাজার থেকে ১২৫ কিলোমিটার চট্টগ্রাম থেকে ১৪০ এবং পায়রা বন্দর থেকে ৮০ কিলোমিটার দুরে বঙ্গোপসাগরে অবস্থান করছিলো এই নিন্মচাপের ফলে বাতাসের গতিবেগ ঘন্টায় ৭০-৮০ কিলোমিটার গতিতে বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিন্মচাপটি আজ বৃহস্পতিবার সকালে বরিশালের উপর দিয়ে যেতে পারে। যার প্রভাব কক্সবাজারও পড়ার সম্ভাবনা রয়েছে। ফলে রেড ক্রিসেন্টের মাঠকর্মীসহ জনপ্রতিনিধিদের মাধ্যমে উপকূলের লোকজনদের সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে।

কক্সবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার(এএসপি) মো.মাসুদ আলম বলেন, বানের কারণে উপকূলের মানুষ দুরাবস্থায় রয়েছে। জলোচ্ছ্বাসের আশংকা দেখা দেয়ায় মানুষ নিরাপদ স্থানে সরে যাওয়ার সময় দুষ্কৃতকারীদের খপ্প্র থেকে জানমাল রক্ষায় চকরিয়া, পেকুয়া, মহেশখালী ও কুতুবদিয়া থানা পুলিশকে উপকূলীয় এলাকায় টহল জোরদারের নির্দেশ দেয়া হয়েছে।

%d bloggers like this: