Home / প্রচ্ছদ / ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ্ব ফ্লাইট শুরু

৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ্ব ফ্লাইট শুরু

Hazzরোববার সকাল ৮.৩৫ মিনিটে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইট। আজ দুপুর ও রাতে ছেড়ে যাবে আরও দুটি ফ্লাইট। আশকোনা হজ্ব ক্যাম্পে ইতিমধ্যে আসতে শুরু করেছেন হজ্বযাত্রীরা। হজ্ব ফ্লাইটের প্রস্তুতিও চূড়ান্ত বলে জানিয়েছে কর্তৃপক্ষ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বিমান চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিন আহম্মেদ এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজ্বযাত্রীদের বিদায় জানাবেন।

বিমান সূত্রে জানা যায়, নির্ধারিত সময়ে, নির্বিঘেœ হজ্ব ফ্লাইট পরিচালনার সব প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথারীতি হজ্ব ফ্লাইট পরিচালনা করা হবে। এ বছর হজ্ব ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে মোট ৫১ হাজার হজ্বযাত্রী হজ্ব পালনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে জেদ্দা যাবেন। এসব হজ্বযাত্রীর ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে পারাপারের জন্য বিমান ইতোমধ্যেই নিজস্ব সুপরিসর বোয়িং ৭৭৭ উড়োজাহাজ প্রস্তুত রেখেছে। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত ফ্লাইটেও কিছু হজ্বযাত্রী পবিত্র ভূমিতে যাবেন।

বিমান চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামাল উদ্দিন জানান, বাংলাদেশ থেকে প্রায় এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ্বযাত্রী পবিত্র হজ্ব ব্রত পালনে সৌদি আরব যাবেন।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন, মোট দুই হাজার ৬০০ জন, অবশিষ্ট ৯৯ হাজার ১৫৮ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। সরকারি ব্যবস্থাপনায় এ বছর বিমানের ফ্লাইটে যাবেন মোট দুই হাজার ৫৭৫ জন হজ্বযাত্রী এবং অবশিষ্ট ৪৮ হাজার ৪২৫ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।

-শীর্ষনিউজডটক,ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: