সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ‘অ্যাপসা’ বিচারকের আসনে ফারুকী

‘অ্যাপসা’ বিচারকের আসনে ফারুকী

‘অ্যাপসা’ বিচারকের আসনে ফারুকী

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের (অ্যাপসা)  নবম আসর। আর ‘অ্যাপসা’য় বিচারকের আসনে প্রথম বাংলাদেশি হিসেবে আমন্ত্রণ পেলেন মোস্তফা সরয়ার ফারুকী। এ খবর জানিয়েছে ভ্যারাইটি পত্রিকা।

এবারের আয়োজনে ফারুকীর পাশাপাশি বিচারক থাকছেন চীনা শিক্ষাবিদ ঝ্যাং জিয়ানমিন, মালয়েশিয়ান চলচ্চিত্রকার ইউ-ওয়েই বিন হাজিসারি, রুশ লেখক-পরিচালক অ্যালেক্সেই পোপোগ্রেবস্কি ও ইরানি অভিনেত্রী নেগার জাভাহেরিয়ান।

সেরা ছবি নির্বাচনে তারা কাজ করবেন বিচারকদের প্রধান কিম ডঙ-হো’র নেতৃত্বের। তিনি হলেন বুসান চলচ্চিত্র উৎসবের প্রাক্তন চেয়ারম্যান ও সহ-প্রতিষ্ঠাতা। আজ রোববার (৪ অক্টোবর) বুসানে অ্যাপসা বিচারকদের নাম ঘোষণার অনুষ্ঠানে কিমের সঙ্গে ছিলেন ফারুকী।

বিচারক নির্বাচিত হওয়া প্রসঙ্গে ফারুকী তার ফেসবুকে লিখেছেন, ‘যে জুরির আসনে এর আগে আসগার ফারহাদি, শ্যাম বেনেগাল , জাফর পানাহি, শাবানা আজমি, ডেভিড পাটনাম এর মতো ব্যাক্তিরা বসেছেন সে আসনে বসার আমন্ত্রন আমাকে জানানোয় আমি ঠিক ভীত নাকি আনন্দিত বুঝতে পারছি না । গত এক বছরে এশিয়া প্যাসিফিক অঞ্চলে সব সেরা ছবি বিচার করতে বসা কঠিন কাজ । কান, ভেনিস, বার্লিন , লোকার্নো কাপানো সব ছবিগুলো নিশ্চয়ই থাকবে নমিনেশনে ! বাংলাদেশকে এরকম বড় জায়গায় প্রতিনিধিত্ব করে অবশ্যই ভালোই লাগছে’।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/