সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / কাল শুরু হচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা : কক্সবাজারের ৮ উপজেলায় ৪৬টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ৩৪ হাজার শিক্ষার্থী

কাল শুরু হচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা : কক্সবাজারের ৮ উপজেলায় ৪৬টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ৩৪ হাজার শিক্ষার্থী

Exam

মুকুল কান্তি দাশ; চকরিয়া:

শিশু শিক্ষার্থীদের দ্বিতীয় বোর্ড পরীক্ষা আজ ১ নভেম্বর মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় কক্সবাজার জেলার ৮ উপজেলা থেকে ৩৪ হাজার ৪০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। তারা ৪৬টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবেন।তাদের মধ্যে ৩১টি কেন্দ্রে ২৪ হাজার ৭’শ ২৯ জন জেএসসি পরীক্ষার্থী এবং ১৫টি কেন্দ্রে ৯ হাজার ৩’শ ১১জন জেডিসি পরীক্ষার্থী অংশ নেবে। এবার পুরো দেশেই ২৪ লাখের বেশি শিক্ষার্থী জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

জেলা প্রশাসনের শিক্ষা শাখার তথ্য মতে, এবার চকরিয়ার ৭টি কেন্দ্রে ৬ হাজার ৪’শ ৩৪ জন, পেকুয়ার দুটি কেন্দ্রে ২ হাজার ৮৬জন, টেকনাফের ৩টি কেন্দ্রে ১ হাজার ৬’শ ৭৬ জন, উখিয়ার ৪টি কেন্দ্রে ২ হাজার ৭’শ ১২ জন, কুতুবদিয়ার ২টি কেন্দ্রে ১ হাজার ৪’শ ৮৫জন, রামুর ৪টি কেন্দ্রে ২ হাজার ১’শ ৪৬জন, মহেশখালীর ৩টি কেন্দ্রে ৩ হাজার ১’শ জন এবং সদর উপজেলার ৬টি কেন্দ্রে ৫ হাজার ৯০ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

অন্যদিকে, জেডিসিতে অংশ নিচ্ছে চকরিয়ার ৩টি কেন্দ্রে ২ হাজার ১’শ ৯জন পরীক্ষার্থী। কক্সবাজার সদরের ৩টি কেন্দ্রে ২ হাজার ২’শ ৮০ জন, কুতুবদিয়ার ১টি কেন্দ্রে ৫’শ ৯৮ জন, মহেশখালীর ২টি কেন্দ্রে ১ হাজার ৩’শ ৪৭জন, পেকুয়ায় ২টি কেন্দ্রে ৮’শ ৬৫জন, রামুর ২টি কেন্দ্রে ৮’শ ৭০ জন, উখিয়ার ১টি কেন্দ্রে ৬’শ ১৩জন ও টেকনাফের ১টি কেন্দ্রে ৬’শ ২৯ জন পরীক্ষার্থী।

কক্সবাজার জেলা শিক্ষা কর্মকর্তা রাম মোহন সেন সাংবাদিকদের বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা আয়োজনের জন্য সব প্রস্তুতি শেষ করা হয়েছে। প্রয়োজনীয় প্রশ্ন ও খাতা সংশ্লিষ্ট উপজেলায় পৌছানো হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ-আনসারের সমন্বয়ে নিরাপত্তা টিম যোগান দেবে সংশ্লিষ্ট থানা কর্মকর্তা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

David Filo ( Birth Day ); ২০ এপ্রিল; ইতিহাসের এইদিনে; https://coxview.com/david-filo-birth-day/

২০ এপ্রিল; ইতিহাসের এইদিনে

ডেভিড রবার্ট ফিলো ইয়াহু’র অন্যতম প্রতিষ্ঠাতা। ফেব্রুয়ারী 1994 সালে, তিনি জেরি ইয়াং এর সাথে সহ-তৈরি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/