সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / ইতালির বিশ্বকাপ ব্যর্থতায় দুঃখ ভারাক্রান্ত ফিফা সভাপতি

ইতালির বিশ্বকাপ ব্যর্থতায় দুঃখ ভারাক্রান্ত ফিফা সভাপতি

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/04/Sports-FIFA-president.jpg?resize=620%2C349&ssl=1

ইতালির বিশ্বকাপ ব্যর্থতায় দুঃখ ভারাক্রান্ত ফিফা সভাপতি

অনলাইন ডেস্ক :
ইউরোপিয়ান বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ সেমিফাইনালে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরেছে ইতালি। এরপরই নিশ্চিত হয় কাতার বিশ্বকাপে ইউরো চ্যাম্পিয়নদের খেলতে না পারা। বিশ্বকাপে উঠতে না পারায় দুঃখ পেয়েছেন ফিফা প্রেসিডেন্ট।

সুইজারল্যান্ডের জন্ম নিলেও ইতালির ভক্ত জিয়ান্নি ইনফান্তিনো। এখন তিনি বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান। এই শীর্ষ চেয়ারে বসার পর থেকে বিশ্বকাপে আজ্জুরিদের খেলতে দেখলেন না তিনি। এবারো চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা বিশ্বকাপে উঠতে না পারায় দুঃখ পেয়েছেন ফিফা প্রেসিডেন্ট।

রবার্তো মানচিনির দল ইউরোপিয়ান প্লে অফের সেমিফাইনালে নর্থ মেসিডোনিয়ার কাছে শেষ মুহূর্তে গোল খেয়ে ছিটকে যায়। দেশটির ফুটবল ইতিহাসে প্রথমবার দুটি বিশ্বকাপে দর্শক তারা। চার বছর আগে রাশিয়ায় অনুষ্ঠিত প্রতিযোগিতাতেও তারা খেলতে পারেনি।

কাতারে পৌঁছাতে আজ্জুরিদের ব্যর্থতায় ইতালিয়ান ক্রীড়াবিষয়ক টিভি চ্যানেল রাই স্পোর্টকে ইনফান্তিনো বলেছেন, ‘আমি সত্যিই কাঁদতে চাই। সব ইতালিয়ানদের জন্য এটা দুঃখের। টানা দ্বিতীয়বার বিশ্বকাপে অংশ নিতে পারছে না তারা। পরের বিশ্বকাপে যদি তারা যেতে পারে, তাহলে তাদের অনুপস্থিতি হবে ১২ বছরের।’

ইতালিয়ান ফুটবলের প্রতি ভালোবাসার কথা জানান ফিফা প্রধান, ‘আমার মনে আছে, যখন ছোট ছিলাম, ১৯৭৮ ও ১৯৮২ সালের বিশ্বকাপ দেখার আবেগের কথা। এগুলোই তো আপনাকে ফুটবলের সঙ্গে ভালোবাসা তৈরি করে দেয়। ইতালিয়ান বাচ্চাদের জন্য এটা দুঃখজনক। কিন্তু এই পরিস্থিতিতে মাত্র ৩২ দল খেলতে পারবে এবং বিশ্বকাপ হয় প্রতি চার বছর পর পর। আপাতত…।’

ইনফান্তিনোর অসমাপ্ত শেষ বাক্যটি থেকে ধারণা করা হচ্ছে, ফিফার দ্বিবার্ষিক বিশ্বকাপের পরিকল্পনার কথা তুলে ধরেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/