সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওর বিভিন্ন স্থানে চলছে তাফসীরুল কোরআন মাহফিল

ঈদগাঁওর বিভিন্ন স্থানে চলছে তাফসীরুল কোরআন মাহফিল

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2015/11/Milad.jpeg?resize=560%2C368&ssl=1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

ইসলামের দাওয়াত ঘরে ঘরে পৌছে দেওয়া কিংবা সর্বোপরি মুসলিম সমাজের মাঝে দ্বীনি দাওয়াত ছড়িয়ে দিতে শীত মৌসুমে তাফসীরুল কোরআন মাহফিল ও বার্ষিক সভা চলছে বৃহত্তর ঈদগাঁওতে।

জানা যায়, কক্সবাজার সদর উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে বা জনবহুল স্থানে কনকনে শীত মৌসুমে প্রতিবছরের ন্যায় এবছরো নানা সামাজিক সংগঠন বা সমিতির উদ্যোগে এসব মাহফিল চলছে। মাহফিলে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্ত হতে সুদক্ষ বক্তারা এসে থাকেন ইসলামের দাওয়াত ছড়িয়ে দিতেই।

এসব মাহফিল উপলক্ষে ঈদগাঁও বাজারসহ উপ বাজার সমুহে সম্প্রতি উঠতি প্রজন্মের যুবকরা দল বেঁধে চাঁদা আদায়ের মাধ্যমে এই বিশাল আকারে তাফসীরুল কোরআন মাহফিল আয়োজনের পাশাপাশি যাবতীয় খরচ বহন করে থাকেন।

আয়োজকরা তাদের মাহফিলে জনসমাগম ঘটাতে ফেস্টুন, লিফলেট, পোষ্টার-মাইকিং ও গেইট দিয়ে ব্যাপক আকারে প্রচার প্রসার ঘটান। তারা সেভাবে মাহফিলের ক্ষেত্রে সফল ও স্বার্থক হয়ে উঠে।

বৃহত্তর ঈদগাঁওর ইসলামাবাদ, ইসলামপুর, পোকখালী, জালালাবাদ ও ঈদগাঁও ইউনিয়নের প্রত্যান্ত গ্রামগঞ্জের যুবক-তরুণরা ঐক্যবদ্ধ হয়ে এই শীত মৌসুমে প্রতিবারের ন্যায় এবারো মাহফিল দেওয়ার লক্ষ্যে তৎপর হচ্ছে।

সচেতন মহল জানান, এলাকার যুব সমাজ ঐক্যবদ্ধ হয়ে যে ইসলামের দাওয়াত দেওয়ার লক্ষ্যে এলাকা ভিত্তিক তাফসীর মাহফিল বা সভা করাকে সাধুবাদ জানিয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সাথে পোকখালী যুব উন্নয়ন সংগঠনের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার অনন্য সামাজিক সংগঠন ঈদগাঁও যুব ঐক্য পরিবারের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/