সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / উখিয়ায় কৃষকলীগ নেতাকে হত্যার হুমকি : প্রতিবাদ সমাবেশ

উখিয়ায় কৃষকলীগ নেতাকে হত্যার হুমকি : প্রতিবাদ সমাবেশ

হুমায়ুন কবির জুশান, উখিয়া :

উখিয়ার পশ্চিম হলদিয়া এলাকায় একখন্ড জমির বিরোধ নিয়ে উভয়পক্ষ থানায় ও আদালতে পৃথক মামলা দায়ের করেছে। ফলে চলতি মৌসুমে বোরো আবাদ নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে। দেখা দিয়েছে উভয়পক্ষের উত্তেজনা।

এনিয়ে শনিবার বিকেল ৪ টায় হলদিয়া সোনাঘোনা এলাকায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ২০ শতক জমির বিরোধ ও চলতি বোরো মৌসুমের স্কীমের আধিপাত্য নিয়ে বিরোধের জের ধরে আদালতে একটি মিথ্যা, চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে। যা এলাকার জন্য একটি অশুভ সংকেত।

বক্তারা অবিলম্বে উক্ত মামলা প্রত্যাহার করে নেওয়ার দাবী জানান। পাশাপাশি সুষ্ঠু তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। সোনাঘোনা এলাকার সমাজসেবক সুলতান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাওলানা মোহাম্মদ আলী, সুলতান আহমদ, আলী আহমদ, জাফর আলম, সাহাব উদ্দিন ও আবু ছৈয়দ। বাংলাদেশ কৃষকলীগ হলদিয়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ও সোনাঘোনা পিপি স্কীমের সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন জানান, ২০১০ সালে এলাকার কুখ্যাত ডাকাত শাহাব উদ্দিন গণপিঠুনিতে নিহত হলেও তার সহযোগীরা সক্রিয় রয়েছে। তারাই বর্তমানে এলাকায় প্রভাব বিস্তার করছে। তিনি আরো বলেন, প্রতিপক্ষরা তার ২০ শতক জমি জবর দখলে ব্যর্থ হয়ে তার বিরুদ্ধে আদালতে একটি মিথ্যা চাঁদাবাজি মামলা দিয়ে ক্ষান্ত হয়নি। উপরোন্তু হত্যা, গুমসহ লোমহর্ষক হুমকি ধমকি দিয়ে আসছে।

তিনি জানান, এ ব্যাপারে উখিয়া থানায় একটি অভিযোগ করা হয়েছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, এঘটনায় প্রতিপক্ষের দায়েরকৃত চাঁদাবাজির মামলার তদন্ত চলছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে https://coxview.com/fire-rafiq-16-4-24-1/

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘরে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/