সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / একটি ইউনিয়নে ৬ মাসে ৩০টি গরু চুরি : চকরিয়ায় গুলি বর্ষণ করে গরু ডাকাতি

একটি ইউনিয়নে ৬ মাসে ৩০টি গরু চুরি : চকরিয়ায় গুলি বর্ষণ করে গরু ডাকাতি

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় এবার চুরি নয় ফাঁকা গুলি বর্ষণ করে এলাকাবাসীর মাঝে ভীতির সঞ্চার ঘটিয়ে গরু ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতরা তিনটি গরু ডাকাতি করে নিয়ে যায়। রবিবার ভোর ৪টার দিকে মানিকপুরের নতুন পাহাড় এলাকায় ঘটনা ঘটেছে।

সুরাজপুর-মানিকপুর একটি ইউনিয়ন থেকেই ৬ মাসে ৩০টি গরু চুরি হয়েছে। অনুরুপভাবে উপজেলার পৌরসভা ও ১৮টি ইউনিয়নে প্রায়শই ঘটছে গরু চুরির ঘটনা।

ইউপি মেম্বার জাহেদ সিকদার বলেন, রবিবার ভোর ৪টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্প সংলগ্ন নতুন পাহাড় এলাকার দেলোয়ার হোসেনের খামার বাড়ি থেকে তিনটি গরু বের করে গাড়িতে তুলার প্রস্তুতি নিচ্ছিল একদল সশস্ত্র ডাকাত। তাদের চোর মনে করে খামারের কর্মচারীসহ স্থানীয় লোকজন বাঁধা দেয়ার চেষ্টা করে। এসময় ডাকাতরা ৪-৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করলে এলাকাবাসী পিছু হটে। এরপর তিনটি গরু গাড়ি বোঝাই করে পালিয়ে যায় ডাকাতরা। ঘটনা শুনে থানা থেকে একদল পুলিশ গেলেও ওই গরু উদ্ধার হয়নি। খামারি দেলোয়ার সুরাজপুরের নয়াপাড়ার মৃত মালেকুজ্জামানের ছেলে।

সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, গরু ডাকাতির সময় স্থানীয় মহিলা মেম্বার মুঠোফোনে আমাকে ঘটনাটি অবহিত করে। ফোনে কথোপকথনের সময় গুলির শব্দ শুনি। সকালে গিয়ে জানতে পারি তিনটি গরু ডাকাতি হয়েছে।

তিনি আরো বলেন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন থেকে গত ৬ মাসে অন্তত ৩০টি গরু চুরি হয়েছে। চুরির ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানা পুলিশকে অবহিত করলেও পুলিশ চুরি বন্ধে অথবা চোর আটকে প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় এবার গরু ডাকাতির ঘটনা ঘটেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম খান বলেন, এধরনের কোন ঘটনার ব্যাপারে আমাকে কেউ জানায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সাথে পোকখালী যুব উন্নয়ন সংগঠনের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার অনন্য সামাজিক সংগঠন ঈদগাঁও যুব ঐক্য পরিবারের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/