সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কক্সবাজারে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় ত্রাণমন্ত্রী : দুর্গতদের সাহায্যে সরকারের পাশাপাশি ভিত্তবানদেরও এগিয়ে আসতে হবে

কক্সবাজারে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় ত্রাণমন্ত্রী : দুর্গতদের সাহায্যে সরকারের পাশাপাশি ভিত্তবানদেরও এগিয়ে আসতে হবে

কক্সবাজারে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় ত্রাণমন্ত্রী দুর্গতদের সাহায্যে সরকারের পাশাপাশি ভিত্তবানদেরও এগিয়ে আসতে হবে

কক্সবাজারে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় ত্রাণমন্ত্রী দুর্গতদের সাহায্যে সরকারের পাশাপাশি ভিত্তবানদেরও এগিয়ে আসতে হবে

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, বর্তমান সরকার ত্রানের বিষয়ে খুবই আন্তরিক। দুর্যোগের সময়ে একটি মানুষ ও যেন অভুক্ত না থাকে সে দিকে সরকারের দৃষ্টি রয়েছে জানিয়ে তিনি বলেন, এ কাজে সরকারের পাশাপাশি বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে।

তিনি ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে কক্সবাজার জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় তার বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কক্সবাজার-৪ আসনের সাংসদ আব্দু রহমান বদি, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল­াহ রফিক এমপি, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক অনুপম সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পদস্থ সরকারী কর্মকর্তা, আর্ন্তজাতিক সংস্থার প্রতিনিধি, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে সাম্প্রতিক সময়ে দুর্যোগ প্রকৃতি প্রদত্ত। প্রস্তুতি থাকলেও এ দুর্যোগকে পুরোপুরি মোকাবেলা হয়ে উঠে না। কিন্তু দুর্যোগ ব্যবস্থাপনায় আমরা একদম পিছিয়ে নেই।

তিনি বলেন, ‘দুর্যোগ কবলিত একটি মানুষও না খেয়ে মরবে না। সরকার সে লক্ষ্যে সব ধরণের ব্যবস্থা হাতে রেখেছে এবং সে মোতাবেক কাজ চালিয়ে যাচ্ছে। সরকার ত্রাণের বিষয়ে খুবই আন্তরিক।

পরে মন্ত্রী দুপুর দেড় টায় পেকুয়া ও চকরিয়া উপজেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

বিকাল সাড়ে ৫টায় সিডিএমপি কর্তৃক আয়োজিত সফটওয়্যার ট্রেনিং এর সমপনি অনুষ্ঠানে যোগদান করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/