সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কর ফাঁকির অভিযোগে ৮ বছরের জেল হতে পারে শাকিরার

কর ফাঁকির অভিযোগে ৮ বছরের জেল হতে পারে শাকিরার

অনলাইন ডেস্ক :
বিশ্বখ্যাত কলম্বিয়ান পপ সম্রাজ্ঞী শাকিরার বিরুদ্ধে স্পেনে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে এই সঙ্গীতশিল্পীর। অভিযোগ প্রমাণিত হলে তার আট বছরের জেল হতে পারে।

জানা যাচ্ছে, ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত নিজের আয়ের ওপর ১৪ দশমিক পাঁচ মিলিয়ন ইউরো কর দেওয়ার কথা ছিল শাকিরার। তবে তিনি সেটা দিতে অস্বীকার করেন। কর ফাঁকি দেওয়ার অভিযোগে মামলা করেছিলেন স্পেনের সরকারি এক আইনজীবী। সেই আইনজীবীর দাবি অনুযায়ী, স্পেনের কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে কর ফাঁকি দিয়েছেন শাকিরা।

সঙ্গীতশিল্পীর দাবি, তিনি নির্দোষ, তাই পুরো বিষয়টি আইনের হাতেই ছেড়ে দিয়েছেন। তবে স্পেন সরকারের আইনজীবীর তরফে শাকিরাকে কি ধরনের চুক্তির প্রস্তাব দেয়া হয়েছিল, তা জানা যায়নি। এই মামালার পরবর্তী শুনানির দিনও অজানা। তবে অভিযোগ প্রমাণিত হলে এই মামলায় আট বছরের জেল হতে পারে শাকিরার।

বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরে ২০১২ সাল থেকে বার্সেলোনাতে গিয়ে থাকতে শুরু করেন পপ গায়িকা। ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন তিনি।

শাকিরার আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম। কিন্তু এর পরে শাকিরা কর ফাঁকি দেন।

শাকিরার দীর্ঘ ১২ বছরের সম্পর্ক ভেঙেছে। জেরার্ড পিকের সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছে শাকিরার। বিয়ে না করলেও বহু দিন ধরে লিভ ইন সম্পর্কে ছিলেন শাকিরা এবং পিকে। এমনকী, তাদের দুটি সন্তান রয়েছে। গুঞ্জনে রয়েছে, এই সম্পর্ক ভাঙার পিছনে নাকি দায়ী ফুটবল তারকা পিকে। গুঞ্জনে রয়েছে, শাকিরার সঙ্গে প্রতারণা করে আরেক মহিলার সঙ্গে সম্পর্ক রাখছিলেন পিকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নজর রাখলে বোঝা যায়, গত মে মাসে দুই সন্তানকে নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন শাকিরা। সেখানে অবশ্য পিকে ছিলেন না। সম্পর্ক নিয়ে এই গুঞ্জনের মাঝেই এবার শাকিরার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠল। তবে সংবাদ মাধ্যমের কাছে এই নিয়ে কোনওরকম মুখ খোলেননি শাকিরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/