সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / চকরিয়ার ৪০হাজার পরিবারে ৪০কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

চকরিয়ার ৪০হাজার পরিবারে ৪০কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

চকরিয়ার ৪০হাজার পরিবারে ৪০কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

চকরিয়ার ৪০হাজার পরিবারে ৪০কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

মুকুল কান্তি দাশ, চকরিয়া:

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম’র আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পেশাল তহবিল হতে চকরিয়ায় সাম্প্রতিককালে ৪দফা ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০হাজার পরিবারের জন্য ১মাসে ২০কেজি হিসেবে ২মাসের ৪০কেজি করে বিশেষ ভিজিএফ চাউল বিতরণ ১৯ সেপ্টেম্বর উদ্বোধন করা হয়েছে।

উপজেলার ১৮টি ইউনিয়নে এক সাথে ভিজিএফ চাউল বিতরণ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান জাফর আলম। এসময় তিনি বলেন, ১৯৯১সালের মহাপ্রলংকারী ঘুর্ণিঝড়ে কক্সবাজারে হাজার হাজার মানুষ মারা যায়। তৎকালীন সময়ের বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালে এক কেজি চালও দূর্গত মানুষের হাতে তুলে দিতে পারেনি। কিন্তু বর্তমান সময়ে কক্সবাজারের বন্যা দূর্গত লোকজনের জন্য আওয়ামী সরকার এ পযর্ন্ত হাজার হাজার মে:টন চাউল পৌছে দেওয়া হয়েছে। তন্মধ্যে চকরিয়ার বন্যা দূর্গত মানুষের জন্য শেখ হাসিনার ত্রাণ ভান্ডার খুলে দিয়েছেন। চকরিয়ার মানুষ বিশেষ ভিজিএফ’কে ত্রাণ হিসেবে নেয়নি, তারা ত্রাণ উৎসব হিসেবেই বিবেচিত করেছে। তিনি বলেন, পুরো কক্সবাজারের জন্য বরাদ্দ দিয়েছে ৭০হাজার মে:টন, তন্মধ্যে শুধুমাত্র চকরিয়ার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৪০হাজার মে:টন। যা প্রধানমন্ত্রীর একান্ত আন্তরিকতার বহি:প্রকাশ দেখিয়েছে। জাফর আলম আরো বলেন, আগামী ২মাসের মধ্যে চকরিয়ার ক্ষতিগ্রস্ত ৭হাজার গৃহহারা পরিবারকে বসতবাড়ি পূণ:নির্মাণের জন্য ঢেউটিন সহ পযার্প্ত সহায়তা দেওয়া হবে। এছাড়াও আগামী ডিসেম্বর’১৫এর মধ্যে উপজেলার সমস্ত রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, বেড়িবাধ পূণ:নির্মাণ ও সংস্কার করে কাজ সম্পন্ন করা হবে।

তিনি বলেন, চকরিয়ার মানুষ আগামী ডিসেম্বর মাসে ২টি বিজয় উৎসব পালন করবে, তন্মধ্যে ১টি হলো মহান বিজয় দিবস, অন্যটি হলো উন্নয়ন উৎসব। প্রধানমন্ত্রী চকরিয়াকে আলাদাভাবে নিয়ে সকল প্রকার উন্নয়ন কাজ সম্পাদিত করার যে প্রতিশ্রুতি দিয়েছেন তা বাস্তবায়নে সংশ্লিষ্ট বিভাগকে বিশেষভাবে নির্দেশনা প্রদান করেছেন।

তিনি শনিবার উপজেলার ডুলাহাজারা, ফাসিয়াখালী, বমুবিলছড়ি, লক্ষ্যারচর, কৈয়ারবিল, বদরখালী, পশ্চিম বড়ভেওলা, ঢেমুশিয়া, সাহারবিল ইউনিয়নে বিশেষ ভিজিএফ বিতরণকালে এসব কথা বলেন। এসময় ইউপি চেয়ারম্যানবৃন্দ যথাক্রমে গিয়াস উদ্দিন চৌধুরী, আবদুল হাকিম, সাহাব উদ্দিন, নুর মোহাম্মদ মানিক, শরীফ উদ্দিন চৌধুরী, নুরে হোছাইন আরিফ, কামাল উদ্দিন, রুস্তম আলী, আবদুর রহিম সহ ইউপি মহিলা ও পুরুষ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। দলীয় নেতৃবৃন্দের উপজেলা আওয়ামীলীগের সি:সহসভাপতি সরওয়ার আলম, সহসভাপতি এম আর চৌধুরী, মোক্তার আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চেয়ারম্যানের বিশেষ সহকারি হাসানুল ইসলাম আদর ও জালাল উদ্দিন মানিক, প্রত্যেক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/