সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নারী ও শিশু / চকরিয়ায় বেগম রোকেয়া দিবসে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫ নারীকে সম্মাননা প্রদান

চকরিয়ায় বেগম রোকেয়া দিবসে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫ নারীকে সম্মাননা প্রদান

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫ নারীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। শুক্রবার সকাল ১১ টায় চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ এ সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তরা বলেন, নারীরা এখন অনেক এগিয়ে যাচ্ছে। রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নারীদের অবস্থান প্রসংসনীয়। নারীরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। সমাজ উন্নয়ন, শিক্ষা এবং চাকরী ক্ষেত্রে নারীদের অবদান অনস্বীকার্য। প্রতিটি পরিবারে নারীরা সচেতন হলে তাদের সন্তানরাও শিক্ষিত হবে। তার প্রেক্ষিতে দেশ হবে আত্মনির্ভরশীল। এসময় বক্তরা বাল্য বিবাহ রোধে নারীদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, শিক্ষক নেপাল চন্দ্র রায়, দেশ বরণ্য সংগীত শিল্পী সমরজিৎ রায়সহ প্রমুখ।

এসময় শিক্ষা ও চাকরী ক্ষেত্রে অবদানের জন্য হুরে জন্নাত, অর্থনীতিক ক্ষেত্রে মোছাম্মদ খুকি, নির্যাতিত নারী জেসমিন আক্তার, সমাজ উন্নয়নে হামিদা বেগম ও সফল জননী রত্না রায়কে জয়িতা হিসেবে পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/