সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চয়নিকার বর্তমান ব্যস্ততা

চয়নিকার বর্তমান ব্যস্ততা

বাংলাদেশে যে কজন নারী নির্মাতা আছেন তাদের মধ্যে সবচেয়ে ব্যস্ততম নির্মাতার নাম চয়নিকা চৌধুরী। ক্যারিয়ারের শুরুটা যদিও শুরু করেছিলেন নাট্যকার হিসেবে। ১৯৯৫ সাল থেকেই এই গুণী নির্মাতা নাটক লেখা শুরু করেন। তার লেখা ৫০টিরও বেশি নাটক নির্মাণ হয়েছে বিভিন্ন সময়ে। তবে ২০০১ সাল থেকে তিনি পুরোদমে মন দেন নাটক নির্মাণে। এখন পর্যন্ত তিনি ৩২৩ টি একক নাটক ও ১৪টি টিভি সিরিয়াল নির্মাণ করেছেন। ২০১৪ সালের বই মেলায় তার লেখা ‘মায়াঘর’ নামে একটি বইও প্রকাশিত হয়েছিল।

এ প্রতিবেদকের সঙ্গে কথা হল তার সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে। তিনি জানান, আসছে ভালোবাসা দিবসের একটি নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছেন তিনি। ‌’ভালোবাসার তিন বেলা’ নামে এ নাটকটির মূল গল্প টিপু আলমের। আর নাট্যরুপ দিয়েছেন মাসুম শাহরিয়ার। এ নাটকে অভিনয় করবেন, সিয়াম, নাদিয়া মিম, আফসানা মিমি, শহীদুজ্জামান সেলিম, তমালিকা, আজম খান, আবুল হায়াত, শর্মীলি আহমেদ, নাজিরা মৌ ও কল্যাণ। উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শুরু হবে সোমবার থেকে।

চয়নিকা চৌধুরী বলেন, ‘তিন প্রজন্মের ভালোবাসার গল্প নিয়েই এ নাটকটি তৈরি হচ্ছে। আশা করছি সবার ভালো লাগবে। ভিন্ন স্বাদের একটা কাজ হবে। এটি প্রযোজনা করেছে বৈশাখী টিভি।’

এই নাটকটির শুটিং শেষে ‌’তালপাখা’ নামে পহেলা বৈশাখের জন্য একটি নাটক নির্মাণ করবেন এই নির্মাতা। এতে মাহফুজ আহমেদ ও শমী কায়সারকে জুটি হিসেবে দেখা যাবে। এরপরে ‌বাণীচিত্র প্রযোজিত ‘শ্রাবণ সন্ধ্যা’ ধারাবাহিকের শুটিং শুরু করার কথা রয়েছে। আর সিরিয়ালটার শুটিং শেষ করে ঈদের কাজ নিয়ে ব্যস্ত হতে চান তিনি। নাটক নির্মাণই এই নির্মাতার ধ্যান-জ্ঞান।

সূত্র:deshebideshe.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/