সাম্প্রতিক....
Home / জাতীয় / ‘ড. মুহাম্মদ ইউনূসের নেওয়া কর সুবিধা অবৈধ’

‘ড. মুহাম্মদ ইউনূসের নেওয়া কর সুবিধা অবৈধ’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

ড. মুহাম্মদ ইউনূস গ্রামীণ ব্যাংকের নামে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে যে কর সুবিধা নিয়েছেন, তা তদন্ত হওয়া উচিত বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ড. ইউনূসের কর সুবিধা নেওয়াকে অবৈধ বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ‘তথ্যপ্রযুক্তি খাতের রফতানি সম্ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।

গতকাল সংসদে গ্রামীণ ব্যাংক ও ড. ইউনূসের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তিনি ট্যাক্স দেন না। তার প্রচুর টাকা আছে। কোথা থেকে এল এই টাকা? এটা নিয়ে আমি কিছু বলতে চাইনি। এটা অর্থমন্ত্রীর দায়িত্ব। তিনি ব্যবস্থা নেবেন। তিনি মামলা করে রেখে দিয়েছেন। ট্যাক্স না দিয়ে ভালোই চলছেন। কিন্তু আমাদের ক্ষেত্রে পান থেকে চুন খসলে বিশাল আকারে দেখানো হয়।’

এ বিষয়ে কী ভাবছেন, এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী ড. মুহাম্মদ ইউনূসের নেওয়া করের বিষয়ে তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেন।

সচিবালয়ের ওই সভায় বেসিসের নেতারা অর্থমন্ত্রীর সঙ্গে আইটি খাতে রফতানির সম্ভাব্যতা বিষয়ে মতবিনিময় করেন। তারা অর্থমন্ত্রীর কাছে সফটওয়্যার রফতানির জন্য ক্যাশ ইনসেনটিভের (নগদ সহায়তা) সুবিধা চেয়েছেন। তারা জানান এই খাতে নগদ সহায়তা পেলে রফতানি বাণিজ্যে আরও সফলতা আসবে।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sayed-Alam-Sagar-21-4-24.jpeg

ঈদগাঁও ইউপির চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচনী জনমত জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার ভিন্ন পরিসরে প্রচারণায় চালিয়ে যাচ্ছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/