সাম্প্রতিক....
Home / জাতীয় / দুই দলের সঙ্গে ইসির সংলাপ আজ

দুই দলের সঙ্গে ইসির সংলাপ আজ

অনলাইন ডেস্ক :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের সব নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে আজ রোববার আনুষ্ঠানিক সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। দুইটি রাজনৈতিক দলের সঙ্গে আজ সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। কমিশন বলছে, সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দলগুলোর পরামর্শ নেওয়াই এ সংলাপের লক্ষ্য।

সোমবার (৫ সেপ্টেম্বর) নির্বাচন ভবনের সভা কক্ষে এ সংলাপ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, এদিন সকাল ১০টায় আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জেপি) এবং দুপুর ১২টায় আইভি আহমেদের নেতৃত্বাধীন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির সঙ্গে ইসির সংলাপ হবে।

এর আগে, এই দুটি দল যথাসময়ে সংলাপে অংশ নিতে না পেরে সময় চেয়েছিল।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, আজ নির্বাচন ভবনের সভা কক্ষে সংলাপ অনুষ্ঠিত হবে। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, গত ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ৩৯টি দলকেই সংলাপে আসাতে আমন্ত্রণ জানিয়েছিল ইসি। তবে বিএনপিসহ ৯টি দল সংলাপে অংশ নেয়নি।

যেসব দল সংলাপে অংশ নেয়নি- বাংলাদেশ মুসলীম লীগ (বিএমএল), বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সাথে পোকখালী যুব উন্নয়ন সংগঠনের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার অনন্য সামাজিক সংগঠন ঈদগাঁও যুব ঐক্য পরিবারের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/