Home / প্রচ্ছদ / নারী ও শিশু / পেকুয়ায় ১৬ দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি

পেকুয়ায় ১৬ দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি

Fire - 3মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়ায় আকস্মিক অগ্নিকান্ডে ১৬টি দোকান পুড়ে গেছে। এতে অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ভোর রাত দেড়টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে উপজেলা প্রশাসন জানায়।

প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার মগনামা ইউনিয়নের লঞ্চঘাট এলাকায় বৃহস্পতিবার ভোররাতে ১৬ টি দোকান পুড়ে গিয়ে অন্তত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, একটি চায়ের দোকানের মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় মো. বাবুল, ফরমান আলী, মো. মোদাচ্ছের, আইয়ুব আলী, মো. কালু ও আবু তাহেরের চায়ের দোকান, পুলিন সুশীল, প্রদীপ সুশীল ও বিমল সুশীলের সেলুন, নুর মোহাম্মদ ও মো. তাহেরের কুলিং কর্ণার, মনির আহমদের দুইটি মুদি দোকান এবং আবুল কালামের মুদি দোকান পুড়ে যায়। পরে পেকুয়া ফায়ার ব্রিগেড স্টেশনের লোকজন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, দোকান পুড়ে গিয়ে অন্তত এক কোটি টাকার ক্ষতি হয়েছে। সকালে ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মো. আলমগীরের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের ১০ কেজি করে চাউল দেওয়া হয়েছে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মারুফুর রশিদ খাঁন বলেন, আগুনে ১৬-১৭ টি দোকান পুড়ে গেছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁদের সহযোগিতা করার চেষ্টা করা হবে এবং জেলা প্রশাসকের কাছেও সহায়তা চেয়ে আবেদন করা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Lash-water-Rafiq-18-10-23.jpg

লামায় নদীতে নিখোঁজ অপর শিশুর লাশ উদ্ধার

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশু ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/