সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / পৌর নির্বাচন টেকনাফ : বিনাপ্রতিদ্বন্দ্বীতায় পুনরায় মেয়র হচ্ছেন নৌকার মাঝি ইসলাম

পৌর নির্বাচন টেকনাফ : বিনাপ্রতিদ্বন্দ্বীতায় পুনরায় মেয়র হচ্ছেন নৌকার মাঝি ইসলাম

২ মেয়র প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন প্রত্যাহার

Islam - Giasuddin 26,04,16 news 1pic f1

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

আসন্ন ২৫ মে টেকনাফ পৌরসভা নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় পুনরায় মেয়র হতে যাচ্ছেন গরীব দু:খী মানুষের প্রিয় বন্ধু হাজী মো. ইসলাম ৯ মে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত নিজের ইচ্ছায় ২ মেয়র প্রার্থীসহ আরো ৫ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ৫ জন মেয়র প্রার্থীর মধ্যে যাছাই বাছাইয়ে শেষ দিনে দুই জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। তারা হচ্ছেন- স্বতন্ত্র প্রার্থী ফারুক বাবুল, মো. হাসেম তারপর তিনজন মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হলেও ৯ মে দুই জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী মো. ইসমাইল ও মো. জাহাঙ্গীর। সেই ধারাবাহিকতায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মেয়র হতে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামীলীগের একক মনোনিত প্রার্থী বর্তমান মেয়র, নৌকার মাঝি ও টেকনাফবাসীর সাদা মনের মানুষ হাজী মো. ইসলাম।

এদিকে আরো দুইজন বর্তমান কাউন্সিলার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় পুনরায় জনগনের প্রতিনিধি হতে যাচ্ছেন। তারা হচ্ছেন, ৭নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলার পৌরসভার প্যানেল মেয়র-১ মৌলভী মুজিবুর রহমান ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলার সাংবাদিক আবদুল্লাহ মনির।

নির্বাচন অফিস সূত্রে আরো জানা যায়, মনোনয়ন প্রত্যাহরের শেষ সময় পর্যন্ত ৫ জন কাউন্সিলার প্রার্থী বিভিন্ন কৌশলে ম্যানেজ হওয়ার পর নিজের ইচ্ছাই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। সে সমস্ত মুল্যবান ব্যক্তিরা হচ্ছে, ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলার মো. ইউসুফ, ঠিকাদার মো. জাহাঙ্গীর, সোহেল রানা, ২ নং ওয়ার্ডের মো. আলম, ৩নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জাহেদ হোসেন।

এদিকে মেয়র প্রার্থী ফারুক বাবুলের প্রার্থীতা বাতিল হওয়ার পর পুনরায় প্রার্থীতা ফিরে জন্য আদালতে আপিল করে কিন্তু সেখানেও তার প্রার্থীতা বাতিল হয়ে যায়। একই নিয়মে ৭নং ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী মো. ইলিয়াছের ২ মে যাচাই বাছাইয়ে প্রার্থীতা বাতিল হয়ে যায় এর পর উচ্চ আদালতে আপিল করে সেখানেও তার প্রার্থীতা বাতিল হয়ে যায়।

মঙ্গলবার ১০মে প্রতিক বরাদ্দ এবং আগামী ২৫মে টেকনাফ পৌর নিবার্চন অনুষ্ঠিত হবে।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা নুরুল ইসলাম জানান, টেকনাফ পৌর নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থীর মধ্যে কক্সবাজার জেলা রিটানিং কর্মকর্তা মনোনয়ন পত্রে বিভিন্ন ভুল ক্রটি থাকায় ২ জনের মনোনয়নপত্র বাতিল করে দেয়। আর বাকি দুইজন প্রার্থী নিজের ইচ্ছায় তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেয়। তিনি আরো বলেন, মেয়র প্রার্থী ফারুক বাবুলের প্রার্থীতা বাতিল হওয়ার পর পুনরায় প্রার্থীতা ফিরে পেতে কক্সবাজার জেলা প্রশাসকের বরাবরে আপিল করে কিন্তু জেলা প্রশাসক একই নিয়মে মনোনয়ন পত্রে ভুল থাকায় আপিল খারিজ করে দেয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/