সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

‘প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম’—বিচারপতি হাবিবুল গনি”

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
‘অনগ্রসর শিশু-কিশোরদের নিয়ে পাহাড়ের কোণের প্রচারবিমুখ এই স্কুলটি সত্যিই অন্যরকম, যা প্রশংসার দাবি রাখে। এখানে না এলে বিশ্বাস হতো না।’ ২১ সেপ্টেম্বর কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের প্যারেড নৈপুণ্য ও ব্যান্ডবাদনা দেখার পর এই মন্তব্য করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. হাবিবুল গনি।

বান্দরবান লামায় সংক্ষিপ্ত সফরে তিনি সরই ইউনিয়নের কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ পরিদর্শন করেন। এদিন বিকেলবেলা স্কুলের চৌকস প্যারেড দল মাননীয় বিচারপতিকে গার্ড অব অনার প্রদান করেন এবং সন্ধ্যায় শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিচারপতি মো. হাবিবুল গনি আরো বলেন, ‘তোমরা যেভাবে শিক্ষা, খেলাধুলা ও মূল্যবোধ নিয়ে এখানে বেড়ে ওঠার সুযোগ পাচ্ছ, তোমরা ভাগ্যবান। এই সুযোগটাকে কাজে লাগাবে। ইতোমধ্যে তোমরা বুয়েট, মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছ। এখন তোমরা ভালো ও দক্ষ মানুষ হয়ে গড়ে উঠলে দেশ ও জাতি সমৃদ্ধ হবে। আমি কোয়ান্টামের যোগ-মেডিটেশন সম্পর্কে শুনেছিলাম। কিন্তু দেশের প্রত্যন্ত অঞ্চলে এরকম একটি সুসংগঠিত শিক্ষা প্রতিষ্ঠানের মতো সেবামূলক কার্যক্রম আছে তা আমার জানা ছিল না। এজন্যে এর প্রতিষ্ঠাতা শ্রদ্ধেয় শহীদ আল বোখারী মহাজাতককে এবং তার সাথে যারা এই সেবামূলক কাজে নিজেকে নিবেদিত করেছেন তাদের আমি অভিবাদন জানাই।’

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sayed-Alam-Sagar-21-4-24.jpeg

ঈদগাঁও ইউপির চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচনী জনমত জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার ভিন্ন পরিসরে প্রচারণায় চালিয়ে যাচ্ছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/