সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / ফের হোঁচটের দিনে লাল কার্ড লিভারপুলের নুনেজের

ফের হোঁচটের দিনে লাল কার্ড লিভারপুলের নুনেজের

অনলাইন ডেস্ক :
কমিউনিটি শিল্ড জিতে মৌসুম শুরু করা লিভারপুল পথ হারিয়েছে লিগের শুরুতেই। শিরোপার প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি যেখানে উড়ছে, লিভারপুল সেখানে হোঁচট খেয়েছে প্রথম দুই ম্যাচেই। আগের ম্যাচে দুবার পিছিয়ে পরেও হার এড়ানো অলরেডরা ফের পয়েন্ট হারিয়েছে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। ১-১ ব্যবধানে ড্রয়ের দিনে আরও বড় অস্বস্তি হয়ে এসেছে ডারউইন নুনেজের লাল কার্ড।

সোমবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে প্যালেসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। উইলফ্রেদ জাহার গোলে এগিয়ে যায় প্যালেস। দ্বিতীয়ার্ধে সমতা টানেন লুইস দিয়াস। ম্যাচের বেশির ভাগ সময় লিভারপুল একজন কম নিয়ে খেলেছে।

দিনটা হতে পারতো লিভারপুলেরই। কিক অফের পর থেকে আক্রমণের নেশায় মরিয়া হয়ে ছিলনে নুনেজ, ডিয়াজ, মিলনাররা। কিন্তু কখনো প্যালেস গোলকিপার, তো কখনো ভাগ্য বাধা হয়ে দাঁড়ায় অল রেডদের সামনে। সেই সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগায় অতিথিরা।

উল্টো ৩২ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাকে বোকা বনে যান অ্যালিসন বেকার। স্কোর করেন আইভরিয়ান ফরোয়ার্ড উইলফ্রেড জাহা।

প্রথমার্ধের যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই গিয়েছিল লিভারপুল। হার্ভি ইলিয়টের ক্রস বুক দিয়ে নামিয়ে ছোট ডি-বক্সের কোনা থেকে শট নিয়েছিলেন নুনেজ। কিন্তু পোস্টে লেগে প্রতিহত হয় সে শট। বিরতির আগে আর কোনো গোল হয়নি ।

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটেই ঘটে অঘটন। মেজাজন হারিয়ে প্রতিপক্ষের ইওয়াখিম আনাসনকে মাথা দিয়ে মুখে আঘাত করে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়েন নুনেজ। অবশ্য এর আগে ঈগলস ডিফেন্ডার ধাক্কা মেরে উসকে দিয়েছিল অলরেডদের এই স্ট্রাইকারকে।

ওই লাল কার্ডের ঘটনাটা মনোযোগ নষ্ট করে দুই দলেরই। সেই সুযোগে দলকে হারের হাত থেকে বাঁচিয়ে দেন লুইস ডিয়াজ। ৬০ মিনিটের মাথায় কয়েকজনের বাধা এড়িয়ে ডি-বক্সের বাইরে থেকে ডন পায়ের বুলেট শটে বল জালে পাঠান কলম্বিয়ান স্ট্রাইকার দিয়াজ।

৭৮ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল প্যালেস। সতীর্থের বাড়ানো ক্রসে দূরের পোস্টে নেওয়া জাহার ভলই পোস্টের বাইরের দিকে লাগে। এরপর বলার মতো সুযোগ তৈরি করতে পারেনি দুদলের কেউই। তাই মৌসুমের শুরুর দুই ম্যাচেই ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হল ইয়ুর্গেন ক্লপের দলকে।

দশ জনের দল হয়ে গিয়ে চেলসি দ্বিতীয়ার্ধে অতি রক্ষণাত্মকই হয়ে পড়ে। চোটগ্রস্থ কান্তের জায়গায় মাঠে আসেন মাতেও কোভাচিচ, আর ফরোয়ার্ড কাই হ্যাভার্টজের বদলে ডিফেন্ডার থিয়াগো সিলভা নামায় পরিষ্কারই হয়ে যায় চেলসির উদ্দেশ্য।

এই ড্রয়ে দুই ম্যাচ শেষে পয়েন্ট তালিকার ১২ নম্বরে নেমে গেছে অলরেডরা। অন্যদিকে টানা দুই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষ দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/