সাম্প্রতিক....
Home / জাতীয় / বিএনপির সহ-দপ্তর সম্পাদক টিপুসহ আটক ১০

বিএনপির সহ-দপ্তর সম্পাদক টিপুসহ আটক ১০

Handcuff - 9

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুসহ ১০-১১ জনকে আটক করেছে পল্টন থানা পুলিশ। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে টিপুকে আটক করা হয়।

এ ছাড়া বাকিদেরকে সন্দেহভাজন হিসেবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের এলাকা থেকে আটক করা হয়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোর্শেদ বাংলামেইলকে বলেন, ‘বিএনপির পার্টি অফিসের সামনে ও এর আশপাশ থেকে ১০ জনের মতো সন্দেহভাজন আটক করা হয়েছে। তাদের থানায় নিয়ে যাচাই-বাছাই করা হবে।’

আটকের কারণ জানতে চাইলে পল্টন থানার ওসি বলেন, ‘আসল-নকল বিএনপির বিভিন্ন মামলায় তাদেরকে আটক করা হয়েছে।’

অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়েছে।

এ ছাড়া মামলার অপর আসামি গিয়াস উদ্দিন আল মামুনের বিচারিক আদালতে দেয়া সাত বছরের কারাদণ্ড বহাল রাখা হয়েছে। মামলায় তারেক ও মামুনকে ২০ কোটি টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মুদ্রাপাচার মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিলের শুনানি করে বৃহস্পতিবার (২১ জুলাই) বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

তারেক রহমানের এ রায়কে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

সূত্র:banglamail24.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/