সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিজয়ের মাসে আসছে ওরা সাতজন 

বিজয়ের মাসে আসছে ওরা সাতজন 

অনলাইন ডেস্ক :
মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ওরা সাতজন’ নামে একটি সিনেমা। এটি চলতি বছর বিজয়ের মাসে অর্থাৎ ডিসেম্বরে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন এর পরিচালক খিজির হায়াত খান। এরই মধ্যে সিনেমাটি বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড বিনা কর্তনে ছাড়পত্র দিয়েছে।

পরিচালক জানান, আগামী নভেম্বরে সিনেমার ট্রেলার প্রকাশ পাবে। আর বিজয়ের মাসেই মুক্তি পাবে এটি। পরিচালনার পাশাপাশি এ সিনেমায় অভিনয়ও করেছেন খিজির হায়াত খান।

সিনেমাটি প্রসঙ্গে খিজির হায়াত খান বলেন, ‘আমি সিলেট ক্যাডেট কলেজের এক্স ক্যাডেট। সেনাবাহিনীতেও ছিলাম। যে কারণে সেনাজীবন সম্পর্কে আমার অভিজ্ঞতা রয়েছে। সিনেমা নির্মাণ এবং তাতে অভিনয় করা খুব কঠিন।

সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, সিনেমা নির্মাণ ও তাতে অভিনয় করা খুব কঠিন। কিন্তু গল্পের প্রয়োজনেই এতে আমার অভিনয় করা। দীর্ঘ ৪৫ দিন আমরা সিলেটে শুটিং করেছি। সাতজন বীর মুক্তিযোদ্ধার বীরত্বগাথা গল্প এ সিনেমায় দেখানোর চেষ্টা করেছি। যারা অভিনয় করেছেন প্রত্যেকেই ভীষণ শ্রম দিয়েছেন। এখন শুধুই অপেক্ষা সিনেমাটি সবার সামনে তুলে ধরার। আমি বুঝাতে পারব না কেমন করে বিজয়ের মাস পর্যন্ত আমার সময় কাটবে।

কেউ পুলিশ, কেউ চিকিৎসক, কেউ সামরিক বাহিনীর মেজর, কেউবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা সবাই এক সময় দেশের জন্য হাতে তুলে নিয়েছিল অস্ত্র। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ওরা সাতজন’।

‘ওরা ৭ জন’ নির্মাণ ও অভিনয়ের পাশাপাশি এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খিজির হায়াত খান। সংগীত করেছেন নাজমুল আবেদীন আবির। আর গান গেয়েছে ব্যান্ড ‘অসমাপ্ত’।

জানা যায়, মুক্তিযুদ্ধ ভিত্তিক এ সিনেমায় সাতটি চরিত্র দেখানো হয়েছে। তাদের একজন নির্মাতা খিজির হায়াত খানও। বাকি ছয়টি চরিত্রে আছেন ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজীব, সাইফ খান, খালিদ মাহবুব তূর্য ও নাফিজ আহমেদ। এদের বাইরে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/