সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / মেসি-হিগুয়েন নৈপুণ্যে সেমিফাইনালে আর্জেন্টিনা

মেসি-হিগুয়েন নৈপুণ্যে সেমিফাইনালে আর্জেন্টিনা

Sports- Argentina

যুক্তরাষ্ট্রে চলমান শতবর্ষী কোপা আমেরিকায় দুর্দান্ত ফর্মে রয়েছেন লিওনেল মেসি। দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন তিনি। রোববার সকালে (বাংলাদেশ সময়) কোয়ার্টার ফাইনালের খেলায় ভেনেজুয়েলার বিপক্ষে ফের জ্বলে উঠলেন আর্জেন্টিনার অধিনায়ক। চেনালেন নিজের জাত। গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে অসাধারণ একটি গোল করলেন তিনি। অন্য দুটি গোলে রাখলেন প্রত্যক্ষ অবদান।

এ ছাড়া একই ম্যাচে ছন্দে ফিরেছেন দলের আরেক তারকা গঞ্জালো হিগুয়েন। নাপোলির হয়ে স্বপ্নের একটি মৌসুম কাটানো এই স্ট্রাইকার আদায় করে নিয়েছেন জোড়া গোল। তাই মেসি-হিগুয়েন নৈপুণ্যে ভেনেজুয়েলাকে ৪-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে কোপার সেমিফাইনালের খেলা নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

কোপার শেষ চারের খেলায় আর্জেন্টিনার প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। আগামী ২২ জুন বুধবার সকাল ৭টায় ম্যাচটি গড়াবে টেক্সাসের রিলায়েন্ট স্টেডিয়ামে। এখন বলার অপক্ষো রাখে না যে মার্কিন বাধা পেরুতে পারলেই টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে খেলবে মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা। আর তাতে দীর্ঘ ২৩ বছর ধরে বড় কোনো শিরোপা জয়ের আক্ষেপ ঘোচানোর পথ মসৃণ হবে তাদের।

ফক্সবরোর জিলেট স্টেডিয়ামে ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই মেসিকে খেলিয়েছেন আর্জেন্টাইন কোচ জোরার্ডো মার্টিনো। দলের প্রাণভোমরা আলো ছড়িয়েছেন সূচনালগ্ন থেকেই। খেলার ৮ মিনিটে মাথায় ডানপ্রান্ত থেকে তিনি বল বাড়িয়ে দেন হিগুয়েনের দিকে। আর হিগুয়েনও সেটি প্রতিপক্ষ দলের জালে জড়াতে ভুল করেননি। নাপোলির স্ট্রাইকারের গোলে লিড নেয় আর্জেন্টিনা (১-০)।

ম্যাচের ২৮ মিনিটের মাথায় ভুলের খেসারত দিয়েছে ভেনেজুয়েলা। তাদের দুই ডিফেন্ডারের ভুল পাস থেকে বল নিজের দখলে নেন হিগুয়েন। ভেনেজুয়েলার গোলরক্ষক ড্যানিয়েল হার্নান্দেজ সান্তোসকে বোকা বানিয়ে ব্যক্তিগত ও দলের পক্ষে দ্বিতীয় গোলটি আদায় করে নেন আর্জেন্টিনার তারকা এই স্ট্রাইকার (২-০)।

৪২তম মিনিটে আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো বল বিপদমুক্ত করতে গিয়ে মার্তিনেসের পায়ে ঝাঁপ দিয়ে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। কিন্তু দারুণ সুযোগ পেয়েও গোল শোধ দিতে ব্যর্থ হয়েছেন লুইস মানুয়েল। ভেনেজুয়েলার এই মিডফিল্ডারের দুর্বল শটটি সহজেই রুখে দিয়েছেন রোমেরো।

৬০তম মিনিটে মেসি বল পাস দেন ফ্যাবিয়ান গাইতানকে। এরপর গাইতান সেটি মেসির উদ্দেশ্যে বাড়িয়ে দেন। ওয়ান-টু-ওয়ান পাসে ভেনেজুয়েলার জাল কাঁপান মেসি (৩-০)। ৭০ মিনিটের মাথায় ভেনেজুয়েলার হয়ে একটি গোল শোধ দেন রনদোন। দারুণ দক্ষতায় আর্জেন্টিনার গোলরক্ষককে পরাস্ত করেন তিনি (৩-১)। এর ঠিক এক মিনিট পর ভেনেজুয়েলার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এরিক লামেলা। গোলটির উৎসমুখে ছিলেন লিওনেল মেসি।

সূত্র:banglamail24.com

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/08/Sports-Martin-David-Crowe-Birthday-Day.jpg

২২ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

নিউজিল্যান্ডের বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা, ধারাভাষ্যকার ও লেখক তাছাড়া ১৯৮৫ সালে উইজডেন কর্তৃক তিনি বর্ষসেরা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/