সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / লামায় ৭ ইউনিয়নে চেয়ারম্যান ১৯, মেম্বার ২২৪ ও মহিলা মেম্বার পদে ৬৫ জন প্রার্থী

লামায় ৭ ইউনিয়নে চেয়ারম্যান ১৯, মেম্বার ২২৪ ও মহিলা মেম্বার পদে ৬৫ জন প্রার্থী

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/10/election-rafiq-17-10-21.jpg?resize=620%2C280&ssl=1

মনোনয়ন ফরম জমা দিচ্ছেন লামা সদর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মিটু কুমার সেন।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
আগামী ১১ নভেম্বর ২য় ধাপে ইউনিয়নে পরিষদ নির্বাচনে বান্দরবানর লামা উপজেলায় ৭টি ইউনিয়নে মনোয়নপত্র জমাদানের শেষদিনে ১৭ অক্টৌবর চেয়ারম্যান পদে ১৯ জন, সাধারণ মেম্বার পদে ২২৪ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলার লামা সদর, রূপসীপাড়া ও ফাঁসিয়াখালী ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসাইন জানান, তার আওতাধীন ৩টি ইউনিয়নের মধ্যে ২নং লামা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদে ৩০ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৬ জন প্রার্থী, ৬নং রূপসীপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদে ৩৭ জন সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭ জন প্রার্থী এবং ৩নং ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদে ৩৯ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৬ জন প্রাথী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

অন্যদিকে, ৫নং সরই ও ১নং গজালিয়া ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. ইসহাক আলী জানান, তার আওতাধীন ২টি ইউনিয়নের মধ্যে ৫নং সরই ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদ ২৯ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদ ৯ জন প্রার্থী, ১নং গজালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদে ২৫ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এ ছাড়া ৪নং আজিজনগর এবং ৭নং ফাইতং ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা রতন চদ্র বর্মন জানান, তার আওতাধীন ২টি ইউনিয়নের মধ্যে ৪নং আজিজনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদ ৩৩ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১০ জন প্রার্থী, ৭নং ফাইতং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ ওয়ার্ড মেম্বার পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদ ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

লামা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বাংলাদশ আওয়ামীলীগ সমর্থিত ৭জন প্রার্থী, জাতীয় পার্টি সমর্থিত ১ জন প্রার্থী ও স্বতন্ত্র থেকে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। প্রশাসনের সার্বিক সহযোগিতায় শান্তিপূর্ণ ভাবে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দিতে পারায় অনেকে সন্তোষ প্রকাশ করেছেন।

৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, ১নং গজালিয়া ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত বাথায়াইচিং মার্মা ও স্বতন্ত্র মোঃ বাবুল হোসেন, ২নং লামা সদর ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত মিটু কুমার সন ও স্বতন্ত্র প্রার্থী রবিউল হোসেন, আক্তার কামাল, ৩নং ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত মোহাং নুরুল হোসাইন, জাতীয় পার্টি মনোনীত খোরশদ আলম, স্বতন্ত্র প্রার্থী জাকের হোসেন, ওমর ফারুক, ৪নং আজিজনগর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত মোঃ জসিম উদ্দিন ও স্বতন্ত্র রশিদ আহম্মদ, ৫নং সরই ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত মোহাম্মদ ইদ্রিছ ও মাওলানা মোঃ আবু হানিফ, ৬নং রূপসীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত ছাচিং প্রু মার্মা ও জাহাঙ্গীর আলম, ৭নং ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত মোহাম্মদ ওমর ফারুক, স্বতন্ত্র প্রার্থী মোঃ আবু তাহের, আব্দুল জলিল, মোঃ শহিদুল্লাহ।

লামা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসাইন জানান, দ্বিতীয় ধাপে লামা উপজেলার ৭টি ইউনিয়নে, যথাক্রমে- গজালিয়া, লামা, ফাঁসিয়াখালী, আজিজনগর, সরই রুপসী পাড়া ও ফাইতং ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসীল অনুযায়ী ১৭ অক্টোবর রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। ২১ অক্টাবর রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র বাছাই, ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং আগামী ১১ নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে https://coxview.com/fire-rafiq-16-4-24-1/

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘরে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/