সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / সৌদিতে এক সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ

সৌদিতে এক সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সৌদি আরবে আগামী এক সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে সৌদি বার্তা সংস্থা এসপিএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের কয়েকটি দেশে নতুন করে কোভিড-১৯ ছড়িয়ে পরতে শুরু করায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে নাগরিক ও অভিবাসীদের স্বাস্থ্যের নিরাপত্তার দিকে লক্ষ্য রেখে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানানো হয় যে, এই নিষেধাজ্ঞার সময় বৃদ্ধি পেয়ে আরও এক সপ্তাহ বাড়তে পারে। তবে বিদেশি যেসব বিমান সংস্থাগুলো বর্তমানে সৌদিতে অবস্থান করছে তারা তাদের নিজ দেশের উদ্দেশ্যে ছেড়ে যেতে পারবে।

এছাড়া আগামী এক সপ্তাহের জন্য সকল স্থল ও জলবন্দর দিয়ে সৌদিতে প্রবেশ বন্ধ থাকবে, এই নিষেধাজ্ঞাও আরও এক সপ্তাহ বাড়তে পারে।

গত ৮ ডিসেম্বরের পর কেউ ইউরোপের কোন দেশ থেকে কিংবা যেসব দেশে নতুন সংক্রমণ শুরু হয়েছে সেখান থেকে সৌদিতে এসে থাকলে তাদেরকে ১৫ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

উল্লেখ্য, সৌদিতে করোনা সংক্রমণের প্রথম দিকে গত এপ্রিলেও দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছিল। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৮৪৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ১১২ জনের।

 

 

সূত্র:deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/President-Turkish-Erdogan.jpg

শপথ নিলেন এরদোয়ান, গঠন করলেন মন্ত্রিসভা

অনলাইন ডেস্ক : তৃতীয় মেয়াদে তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে শনিবার শপথ নিলেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। ৫ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/