সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অর্থনীতি / স্বর্ণের দাম আবারো বাড়লো

স্বর্ণের দাম আবারো বাড়লো

অনলাইন ডেস্ক :
দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম। দাম কমানোর চারদিনের মাথায় বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম আবারো বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

রবিবার (২১ আগস্ট) দাম বাড়ানোর এই ঘোষণা দিয়েছে (বাজুস)।

ঘোষণা অনুযায়ী ভালোমানের সোনার দাম ভরিতে এক হাজার ২২৫ টাকা বাড়ানো হয়েছে। ফ‌লে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনার দাম দাঁড়াচ্ছে ৮৩ হাজার ২৮১ টাকা। যা এতোদিন ছিল ৮২ হাজার ৫৬ টাকা।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে দেশের বাজারে স্বর্ণ ও রৌপ্যের নতুন মূল্য নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

সোমবার (২২ আগস্ট) থেকে সারাদেশে নতুন বাড়তি দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

নতুন ঘোষণা অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ৮৩ হাজার ২৮১ টাকা, ২১ ক্যারেটের দাম ৭৯ হাজার ৪৯০ টাকা টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ৬৮ হাজার ১১৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৫৬ হাজার ২২০ টাকা হয়েছে।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ১৭ আগস্ট স্বর্ণের দাম কমিয়েছে বাজুস। সে সময় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছিল ৮২ হাজার ৫৬ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৩২৩ টাকা। ১৮ ক্যারেটের স্বর্ণের ১ ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬৭ হাজার ১২৬ টাকা। আর সনাতন পদ্ধতির ১ ভরি স্বর্ণের দাম ৫৫ হাজার ২৮৭ টাকা নির্ধারণ করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/