Home / কলাম / মন্তব্য প্রতিবেদন…. আধুনিক পর্যটননগরী গড়তে লে : কর্ণেল (অব:) ফোরকান আহমদের বিকল্প নেই

মন্তব্য প্রতিবেদন…. আধুনিক পর্যটননগরী গড়তে লে : কর্ণেল (অব:) ফোরকান আহমদের বিকল্প নেই

এম আবু হেনা সাগর :

সাগরকন্যা কক্সবাজারকে আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে পুনরায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদকে চান জেলাবাসী। মড়েল কক্সবাজার বির্ণিমাণে তাঁর বিকল্প নেই।

তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম এবং দ্বিতীয় মেয়াদে সততা, দক্ষতা এবং নিষ্ঠার সাথে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালনে পিছপা হয়নি। অন্যায়-অনিয়মকে কোনভাবে সর্মথন করেন নি। এসবকে তোয়াক্কা না করেই ছুটে চলছেন দূর্বার গতিতে সামনের দিকে। লোভ শব্দটি তাঁকে গ্রাস করতে পারেনি। তিনি সব সময়ই অন্যায়, দূর্নীতি আর অনিয়মের বিরুদ্ধে সোচ্ছার ছিলেন। সত্য-সুন্দরের পক্ষে ছিলের কউক চেয়ারম্যান।

চলমান করোনা দূর্যোগে তিনি কক্সবাজার শহর, রামু, বৃহত্তর ঈদগাঁওর প্রত্যন্ত গ্রামগঞ্জে অসহায়, হতদরিদ্র এবং কর্মহীন নর-নারীদের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেন।

নির্ভেজাল, নির্লোভ, সৎ ও যোগ্য ব্যাক্তি তিনি। যার আছে দেশপ্রেম, সততা, ন্যায়, সত্যবাদিতা। তবে চিন্তা চেতনায় কক্সবাজার উন্নয়নের স্বপ্ন। তিনিই লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ।

কক্সবাজার শহরের বিভিন্ন পয়েন্টে সৌন্দয্য রক্ষার্থে নকশা স্থাপন করে নজর কাটে দর্শনার্থী সহ স্থানীয়দের। আরো উন্নয়নমুলক কাজকর্ম চলমান রয়েছে। অসমাপ্ত কাজ সম্পন্নসহ তিলো ত্তমা পর্যটন নগরী উপহার দিতে লে:কর্ণেল ফোরকান আহমদকে আবারো চান জেলাবাসী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনার কাছে আবেদন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে পুনরায় লে: কর্ণেল (অব) ফোরকান আহমদকে নিযুক্ত করে পর্যটন স্পট কক্সবাজারকে নতুন উদ্যোমে সাজানোর সুযোগ দিন।

About admin

Leave a Reply