সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / বান্দরবানে পাহাড় ধসে নিহত ৬ : আহত ৫

বান্দরবানে পাহাড় ধসে নিহত ৬ : আহত ৫

ফাইল ফটো

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান :

বান্দরবান জেলা শহরের বালাঘাটা, লেমুঝিড়ি পাড়া ও আগাপাড়া এলাকায় পাহাড় ধসে ৬ নিহত এবং আহত হয়েছে ৫জন। নিহত হলেন, রেবা ত্রিপুরা (২৪), লতা বড়ুয়া (৭), মিতু বড়ুয়া (৫), শুভ বড়ুয়া (৪), কামরুন নাহার (৪০) ও সুপ্রিয়া বেগম (৮)। আহত হলেন পসান ত্রিপুরা (২২), বীর বাহাদুর ত্রিপুরা (১৬) ও দুজাকিন ত্রিপুরা (২৬)সহ আরো দুইজন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বান্দরবান জেলা শহরের বালাঘাটার পুলিশ ক্যাম্প এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার সময় তারা ঘরের মধ্যে ঘুমন্ত অবস্থায় ছিলেন, টানা বর্ষণের কারনে হঠাৎ পাহাড় ধসে ঘরের মধ্যে ঢুকে পড়লে ঘুমন্ত অবস্থা রেবা ত্রিপুরা মারা যায়। অন্যদিকে রাতে শহরের লেমুঝিড়িপাড়া ও আগাপাড়ায় অনুরুপ ভাবে পাহাড় ধসে পড়ে আরো ৫জন নিহত ও চারজন আহত হবার ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করান। রেবা ত্রিপুরা বান্দরবান সরকারী কলেজের এবং অন্যরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র বলে জানা গেছে।

এই ব্যাপারে বান্দরবান ফায়ার সার্ভিসের সাব অফিসার স্বপন কুমার বোস বলেন, ঘটনার পর আমরা মাটির নিচ থেকে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসি।

প্রসঙ্গত, বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন উপজেলায় প্রতিবছর পাহাড় ধসে নিহত ও আহত হবার ঘটনা ঘটে, তাই টানা বৃষ্টিপাত অব্যাহত থাকলে পাহাড়ের পাদদেশ থেকে স্থানীয়দের সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জোর প্রচারণা চালানো হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/