সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / অপহরণ হওয়া দুই বাংলাদেশী জেলেকে টেকনাফ থানায় হস্তান্তর করল বিজিবি

অপহরণ হওয়া দুই বাংলাদেশী জেলেকে টেকনাফ থানায় হস্তান্তর করল বিজিবি

গিয়াস উদ্দিন ভুলু;টেকনাফ :

টেকনাফ মিয়ানমার ঘেষা নাফনদী থেকে থেকে অপহরণের ৪ ঘন্টা পর ফিরে আসা দুই বাংলাদেশী জেলেকে অবৈধ বর্হিগমনের দায়ে আটক করে টেকনাফ থানায় হস্তান্তর ২ বিজিবি।

২৫ মার্চ শনিবার সন্ধ্যার দিকে তাদেরকে টেকনাফ থানায় হস্তান্ত করে মামলা দায়ের করেছে বিজিবি। জেলেরা হলেন সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার মৃত এখলাসের পুত্র মোহাম্মদ ইউছুপ ও একই এলাকার নাচু মাঝি।

বিজিবি সূত্রে জানা যায়, টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ বদরমোকাম নাফনদীর মিয়ানমার সীমানায় গিয়ে মৎস্য আহরণকালে বাংলাদেশী দুই জেলেকে ধরে নিয়ে গিয়েছিল বর্ডার গার্ড বিজিপি (পুলিশ)। এ ঘটনার পর ২বিজিবির পক্ষ থেকে তাৎক্ষনিক মিয়ানমার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দুই জেলেকে ফিরিয়ে আনা হয়। কিন্তু টেকনাফের স্থানীয় জেলেদের নাফ নদীর বাংলাদেশ সীমানায় মৎস্য আহরণের জন্য বারবার অনুরোধ করা হলেও তারা মিয়ানমার সীমানায় গিয়ে মৎস্য আহরণ করে যাচ্ছে ফলে মিয়ানমার বিজিপি সদস্যরা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।

এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক কর্ণেল আবুজার আল জাহিদ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, টেকনাফ উপজেলা জেলেরা নাফনদীর ঘেষা মিয়ানমার সীমানায় গিয়ে মাছ শিকার করতে যায়। তাই ফিরে আসা জেলেদের বিরুদ্ধে অবৈধভাবে সীমানা লংঘনের দায়ে টেকনাফ থানায় হস্তান্তর করে মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, ২৫ মার্চ দুপুর দুইটার দিকে নাফ নদীর শাহপরীরদ্বীপ বদরমোকাম সীমান্ত দিয়ে দুই জেলেকে ফিরিয়ে দেয় বিজিবি। এর আগে একইদিন সকাল ১০টার দিকে নাফনদীতে মৎস আহরণকালে বাংলাদেশী ২ জেলেকে অপহরণ করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

উল্লেখ্য, গত ৯ মার্চ মিয়ানমার নৌ-বাহিনী বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের অদূরে মাছ শিকারের সময় বাংলাদেশী ৮ জেলেকে অপহরণ করে নিয়ে যাওয়ার ১৬ দিনেও ফেরত দেয়নি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/