Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জীবন, প্রকৃতি ও পরিবেশ / অল্প বৃষ্টিতে পানিবন্দি ঈদগাঁও বাজার : দূর্ভোগ চরমে

অল্প বৃষ্টিতে পানিবন্দি ঈদগাঁও বাজার : দূর্ভোগ চরমে

https://i2.wp.com/coxview.com/wp-content/uploads/2021/06/Rain-Sagar-19-6-21-scaled.jpg?resize=620%2C291এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

অল্প বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়ে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারের বিভিন্ন উপ-সড়ক। দূর্ভোগ চরমে।

টানা দুদিনের বৃষ্টিপাতে ঈদগাঁও বাজারে পানিবন্দি হয়ে পড়ে হাসপাতাল সড়ক, তেলীপাড়া সড়ক, শাপলা চত্তরটি। ১৯ জুন সকালে বাজার ঘুরে এমনটি চোখে পড়ে। উক্ত সড়ক দিয়ে পথচারী, রোগী, ব্যবসায়ীসহ নানা শ্রেনী পেশার লোকজন চলাচলে কষ্ট পাচ্ছে।

তেলীপাড়া সড়কের ব্যবসায়ীরা জানান, ড্রেনটিই ভাল করে পরিস্কার না করায় কারণে বৃষ্টির পানি চলাচল করতে না পারায় পানিবন্দি হয়ে পড়েছে যাতায়াতের এই সড়কটি। সড়কের দুই পাশের ব্যবসায়ীরা মাথায় হাত দিয়েছে।

জানা যায়, সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়ে পড়েছে ঈদগাঁও বাজার কেন্দ্রীক ড্রেনেজ ব্যবস্থা। ফলে সামান্য বৃষ্টি হলে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। এতে জনদুর্ভোগে পড়ছেন বাজারবাসী। মাঝারি বৃষ্টি হলেই জলাবদ্ধ হয়। এহেন অবস্থার জন্য অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থাও নিয়মিত ড্রেন পরিস্কার না করাকে দায়ী করেন।

ঈদগাঁও বাজার কমিটির সভাপতি শাহনেওয়াজ মিন্টু জানান, ড্রেন সংস্কারের লক্ষে প্রস্তাব পাঠানো হয়েছে। সেটি পাশ হলেই কাজ শুরু হবে।

শামসুল আলমসহ পথচারীরা জানান, দীর্ঘকাল ধরেই পুরাতন ড্রেনেজ ব্যবস্থা, তার উপর ময়লা আবর্জনা নিক্ষেপ দুই সমস্যার ফলে বর্তমান ড্রেন দিয়ে সুষ্ঠুভাবে পানি চলাচল করতে না পারায় নানা স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। বর্ষা মৌসুমে ড্রেনটি পরিস্কার করলেই হয়তো এ সমস্যা অনেকটা দূর হতে পারে।

Leave a Reply

%d bloggers like this: