Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ‘ঢাকা অ্যাটাক’

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ‘ঢাকা অ্যাটাক’

ছবি’র দৃশ্যে আরিফিন শুভ ও মাহি/ ছবি: সংগৃহীত

গত ৬ অক্টোবর ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রটি সারাদেশে মুক্তি পায়। এরপর দর্শকদের কাছ থেকে ছবিটি বেশ প্রশংসা কুড়িয়েছে। এবার বাংলাদেশ জয় করে ছবিটি মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের এর প্রধান শহরগুলোতে। ছবিটি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে পরিবশনা করছে বঙ্গজ ফিল্মস।

‘ঢাকা অ্যাটাক’ এর অস্ট্রেলিয়া যাত্রা শুরু হবে ব্রিসবেন শহর থেকে ২৭ অক্টোবর। সেদিন শোনেল থিয়েটার এন্ড সিনেমা হলে সন্ধ্যা ৬-৩০ মিনিটে দেখানো হবে সিনেমাটি। এরপর ১২ নভেম্বর বিকেল ৩ টায় দেখানো হবে সিডনির অবার্নে অবস্থিত রিডিং সিনেমাস হলে। একই দিনে অ্যাডেলেইডেও দেখানো হবে।

সেদিনই মেলবোর্ন শহরেও সিনেমাটি দেখানোর পরিকল্পনা করা হয়েছে। সিডনি শো এর টিকেট অনলাইনে পাওয়া যাবে ইভেন্টসএনটিকেটস এবং ক্রেজিটিকেটস এর মাধ্যমে। আর নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে সিনেমাটি দেখানোর পরিকল্পনা করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

‘ঢাকা অ্যাটাক’ বাংলাদেশে প্রথমে ১২৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। দ্বিতীয় সপ্তাহের প্রথম দিনে ঢাকার বাইরে যুক্ত হয়েছে নতুন আরো পনেরটি সিনেমা হল। সব মিলিয়ে ১৩০টি সিনেমা হলে দ্বিতীয় সপ্তাহে চলছে ‘ঢাকা অ্যাটাক’।

বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আলমগীর, সৈয়দ হাসান ইমাম, এবিএম সুমন এবং কাজী নওশাবা আহমেদ।

এছাড়া দেখা মিলেছে প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমানকে, যার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ এখন সবাই। ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড ও থ্রি-হুইলারস লিমিটেড।

প্রসঙ্গত এছাড়া ছবিটি মুক্তি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়াও মুক্তি পাচ্ছে যুক্তরাষ্ট্র, কানাডা আর মধ্যপ্রাচ্যে। পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো সূত্রে জানা গেছে, ২০ অক্টোবর যুক্তরাষ্ট্র আর কানাডায় মুক্তি পাচ্ছে ছবিটি। আর সংযুক্ত আরব আমিরাত, কাতার আর ওমানে মুক্তি পাচ্ছে ২৭ অক্টোবর।

কানাডার টরন্টো, মিসিসাগা, ক্যালগেরি ও উইনিপেগে ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ হলগুলোয় মুক্তি পাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’ হলগুলো হলো টরন্টোর সিনেপ্লেক্স অডিওন, মিসিসাগার সিনেপ্লেক্স সিনেমাস, ক্যালগেরির সিনেপ্লেক্স অডিওন, উইনিপেগের সিনেপ্লেক্স অডিওন, ম্যাকগিলিভ্রে ও ভিআইপি। ছবিটি মন্ট্রিয়েলের সিনেপ্লেক্স ফোরামে মুক্তি পাবে দুই সপ্তাহ পর।

যুক্তরাষ্ট্রে মুক্তি পাচ্ছে রিগ্যাল ও সিনেমার্কের প্রেক্ষাগৃহগুলোয়। এগুলো হলো নিউইয়র্ক সিটিতে রিগ্যাল ইউএ কাফম্যান অ্যাস্টোরিয়া স্টেডিয়াম ১৪ ও আরপিএক্স ডালাস ও সিনেমার্ক ১৭ আইম্যাক্সে। দুই সপ্তাহ পর মুক্তি পাবে লস অ্যাঞ্জেলেসের রিগ্যাল এল এ লাইভ স্টেডিয়াম ১৪-এ।

মধ্যপ্রাচ্যের আরব আমিরাতের দুবাইয়ে ভক্স সিনেমা ও আবুধাবির ভক্স সিনেমায় মুক্তি পাবে ছবিটি। এ ছাড়া মুক্তি পাচ্ছে ওমানে ভক্স সিনেমা, রুই সিটি সিনেমা, সোহার সিটি সিনেমা ও সুর সিটি সিনেমা আর কাতারের সালালাহ সিটি সিনেমা ও ভক্স সিনেমায়।

সূত্র:priyo.com;ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: