Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধর্ম / আপন দুই ভাইয়ের ইসলাম ধর্ম গ্রহন : দোয়া কামনা

আপন দুই ভাইয়ের ইসলাম ধর্ম গ্রহন : দোয়া কামনা

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

পাবর্ত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী গয়ালমারার ১নং ওয়ার্ড ২৮৫ নং সাঙ্গু মৌজা এলাকার আপন দুই ভাই কক্সবাজার নোটারী পাবলিক কার্যালয়ে হলফনামার মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তারা হলেন নুরুল ইসলাম (২৭)। পূর্বের নাম প্রশান্ত ত্রিপুরা। সাইফুল ইসলাম (২১)। পূর্বের নাম যির মির ত্রিপুরা। উভয়ের পিতা সুভাস ত্রিপুরা, মাতা রুষ্টিমা ত্রিপুরা।

জাতে নও মুসলিম, ধর্ম ইসলাম, পেশা ব্যবসা ও জাতীয়তা বাংলাদেশী। উভয়রা ধর্ম পরিবর্তনের ঘোষণা ও প্রতিজ্ঞা করছে যে, বর্তমানে তারা ২৭ এবং ২১ বছর বয়সী দুইজন পুরুষ। এ বয়সে উভয়রা বৌদ্ধ ধর্মের সাথে সাথে ইসলাম ধর্মের নিয়ম কানুন সম্পর্কে অবগত হয় এবং ইসলাম ধর্মের লোকদের সংষ্পর্শে আসে। উপরোক্ত কার্যাদিতে দৃঢ় বিশ্বাস জন্মেছে যে, সকল ধর্মের মধ্য ইসলাম ধর্মই শ্রেষ্ট্র এবং একমাত্র পূর্ণাঙ্গ জীবন বিধান। তাই তাদের বিশ্বাস এবং অনূভুতির মাধ্যমে তারা এ মর্মে সিদ্বান্ত গ্রহন করেছে যে, উভয়রা তথা আপন সহোদয়রা পবিত্র ইসলাম ধর্ম গ্রহণক্রমে বাকী জীবন ইসলাম ধর্মের অনুশাসন মান্যক্রমে পরিচালিত করবে।

উপরোক্ত সিদ্ধান্ত মোতাবেক অদ্য ৭ নভেম্বর উক্ত নোটারী পাবলিক কার্যালয়ে হাজির হয়ে ইসলাম ধর্মের মর্ম অবগত হয়ে আল্লাহর প্রেরিত পুরুষ মহানবী হয়রত মোহাম্মদ মোস্তফা (সা:) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্মের মূল মন্ত্র পবিত্র কলেমা (লা ইলাহা ইল্লাল্লাহু মোহাম্মদুর রাসুলুল্লাহ) শরীফকে অন্তরে বিশ্বাস পূর্বক জনৈক মৌলানা সাহেবের মাধ্যমে মৌখিক ভাবে উচ্চারণ করত: বৌদ্ধ ধর্ম পরিত্যাগ করে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করিলেন। তারা পূর্বের নাম পরির্বতন করে নিজ ইচ্ছায় নুরুল ইসলাম ও সাইফুল ইসলাম নামে নামকরণ করে। এমনকি তারা স্বেচ্ছায়, কারো বিনা প্ররোচনণায় অত্র হলফনামার মাধ্যমে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করে। তাদেরকে কেউ ভয় দেখিয়ে বৌদ্ধ ধর্মের পরির্বতে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করে নাই। উভয়জনেরা পৃথক হলফনামায় নোটারী পাবলিকের সম্মুখে হাজির হয়ে নিজ নিজ নাম সহি প্রদানে সম্পাদন করে। তারা আপন দুই ভাই সকলের সহযোগিতার পাশাপাশি দোয়া ও চেয়েছেন।

Leave a Reply

%d bloggers like this: