Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শরণার্থী সমাচার / আমেরিকান প্রবাসী পরিবার কর্তৃক রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা

আমেরিকান প্রবাসী পরিবার কর্তৃক রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

“মানুষ মানুষের জন্য” এই মহানবাণীকে বুকে ধারন করে দু:স্থ, অসহায় ও নির্যাতিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করল আমেরিকান প্রবাসী জনৈক মাইন আকবর ও তার পরিবার। তাদের প্রেরিত অর্থে প্রতিনিধি হিসেবে বান্দরবানের লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম শুক্রবার দুপুরে এই ত্রাণ বিতরণ করেন।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুনধুম তুমব্রু সীমান্তের পশ্চিমকুল রোহিঙ্গা শরণার্থী শিবিরে ২শত পরিবারের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে ৩কেজি চাল, ১কেজি আলু, ডাল, তেল, মুড়ি ও সাবান দেয়া হয়।

মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের সীমাহীন কষ্টে সহায়তা করতে সারাদেশের মানুষ তাদের মানবিক হাত বাড়িয়ে দিয়েছে। তেমনি প্রবাসীরাও বসে নাই। সুদূর আমেরিকার নিউয়র্ক প্রবাসী মাইন আকবর, ঊনার মেয়ে ফারাহ আকবর ও জামাতা মীর আবদুল ওয়ালী (আশিক) সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রোহিঙ্গাদের প্রতি। তাদের দেয়া অর্থেই এই ত্রাণ বিতরণ করা হয়েছে।

শুধু তাই নয় বিভিন্ন সময় নানান সামাজিক ও মানবিক কাজে তারা সহায়তা করে। উল্লেখ করা যায়, গত বছর লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের ব্রেইন টিউমার রোগে আক্রান্ত পাইং প্রু মার্মার চিকিৎসার জন্য এই মহান মানুষটি (মাইন আকবর) ১লাখ টাকা সহায়তা প্রদান করেন। তিনি প্রবাসে থেকে দেশের অনেক উপজাতি বাঙালী শিশুদের শিক্ষা খরচ বহন করেন। তিনি বাংলাদেশ সেনাবহিনীর একজন উচ্চ পদস্থ’ কর্মকর্তা ছিলেন। অবসরে যাওয়ার পর থেকে পরিবার নিয়ে আমেরিকায় বসবাস করেন। এত দূরে থেকেও তিনি দেশের মানুষের কথা ভুলে যাননি।

Leave a Reply

%d bloggers like this: