Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শিক্ষা-দিক্ষা / আলমাছিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় বিদায় সংবর্ধনায়-মোস্তাক আহমদ বলেন

আলমাছিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় বিদায় সংবর্ধনায়-মোস্তাক আহমদ বলেন

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জ্ঞান অর্জন করতে হবে

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

জেলা সদরের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্টান ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ফাজিল সমাপনী পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী বলেন-জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জ্ঞান অর্জন করতে হবে। লেখাপড়া ছাড়া কোন উপায় নেই। দেশ রক্ষার দায়িত্ব সবাইকে নিতে হবে।

৫আগষ্ট সকাল এগারটার দিকে মাদ্রাসার হলরুমে অধ্যক্ষ হেফাজত উল্লাহ নদভীর সভাপতিত্বে ক্রীড়া শিক্ষক আব্দু সালামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, সদর উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাষ্টার নুরুল আজিম।

শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন-সহকারী উপাধক্ষ্য মৌলানা নুরুল আবছার কাদেরী, উৎসর্গ মূলক উর্দু সংগীত পরিবেশন করেন আরবী প্রভাষক ক্বারী নুরুল আলম। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন-শিক্ষক মৌলানা ছলিম উল্লাহ, মাষ্টার হাবিব উল্লাহ, মৌলানা আবু বক্কর, মৌলানা আলী আহমদ, মাষ্টার নাজিম উদ্দিন, নাজমুল হোসাইন, মৌলানা আব্দু সালাম, চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাজাহান মনির, ঈদগাঁও রিপোটার সোসাইটির সভাপতি এম আবুহেনা সাগর, অত্র মাদ্রাসার প্রাক্তন ছাত্র হাফেজ মৌলানা বজলুর রহমান সহ বিদায় ও অধ্যায়নরত বিপুল সংখ্যক শিক্ষার্থী।

অনুষ্ঠানের শুরুতে বিদায় ও অধ্যয়নত শিক্ষার্থীদের মধ্যে মানপত্র পাঠ, ইসলামী সংগীত ও স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষে সম্প্রতি মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ কর্তৃক প্রেসিডেন্ট স্কাউট এ্যাওয়ার্ড প্রাপ্ত এবং মাদ্রাসা থেকে চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ট হয়ে অত্র মাদ্রাসা ও পর্যটন নগরী ককসবাজার জেলার সুনাম রক্ষা করায় ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়ার মৌলভী আহমদ উল্লাহ কনিষ্ট পুত্র আহসান উল্লাহকে জেলা পরিষদ চেয়ারম্যানের পক্ষ থেকে নগদ অর্থ ও মাদ্রাসার পক্ষ থেকে ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করার পাশাপাশি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝেও পুরষ্কার প্রদান  করা হয়।

পরে তিনি উপস্থিত সকলের সামনে অত্র মাদ্রাসায় একটি অডিটোরিয়াম করার প্রত্যাশা ব্যক্ত করেন।

Leave a Reply

%d bloggers like this: