Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / আলোচিত মুহিবুল্লাহ হত্যা মামলার ধার্য্য দিন ১৮ সেপ্টেম্বর

আলোচিত মুহিবুল্লাহ হত্যা মামলার ধার্য্য দিন ১৮ সেপ্টেম্বর

http://coxview.com/wp-content/uploads/2022/06/Mohibullah-Kamal-13-6-22.jpg

ফাইল ফটো

কামাল শিশির; রামু :
আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার নিয়মিত ধার্য্য দিন আগামী ১৮ সেপ্টেম্বর। স্বাভাবিক নিয়মে ওইদিন আদালতে দাখিল হওয়া মামলার অভিযোগপত্রের গ্রহন শুনানি অনুষ্ঠিত হবে। এমন তথ্য নিশ্চিত করেছেন উখিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আল আমিন।

একই কথা বলেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম।

তিনি জানান, স্বাভাবিক নিয়মে মামলার ধার্য্য দিন আদালতে দাখিল করা অভিযোগপত্রটি উপস্থাপন করা হয়। তবে যেহেতু মামলার অভিযোগপত্রটি আদালতে দাখিল হয়ে গেছে বিচারক চাইলে তার আগেও অভিযোগপত্র গ্রহন শুনানি করতে পারেন। এটা আদালতের বিচারকের উপর নির্ভর করে।

সোমবার সকালে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকতার জাবেদের আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন। এতে ২৯ জনকে অভিযুক্ত ও ৩৮ জনকে সাক্ষী করা হয়েছে।

অভিযুক্তদের মধ্যে ৭ জন ইতোমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলায় এ পর্যন্ত আটক হয়েছে ১৫ জন।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মূলত রোহিঙ্গা প্রত্যাবাসনের পক্ষে কাজ করায় এবং শিবিরে জনপ্রিয় হয়ে উঠার কারনে রোহিঙ্গাদেরই একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ তাকে পরিকল্পিতভাবে হত্যা করে।

গত ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অজ্ঞাত দুর্বৃত্তদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় পরদিন নিহত মুহিবুল্লাহর ছোট ভাই মোহাম্মদ হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

Leave a Reply

%d bloggers like this: