Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জাতীয় / ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা

ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান দিয়ে কটুক্তি করার অভিযোগে মানহানির মামলায় শাহবাগের গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

২৬ অক্টোবর বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানার এ আদেশ জারি করেন ঢাকা মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম।

এর আগে একই মামলায় গত ২০ সেপ্টেম্বর বুধবারও ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার ইমরান এইচ সরকার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

আজ আদালতে হাজির হওয়ার দিন ধার্য থাকলেও ইমরান এইচ সরকার আদালতে উপস্থিত হতে পারেননি। তাই তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় বলে জানিয়েছেন ইমরান এইচের আইনজীবী প্রকাশ বিশ্বাস।

তিনি জানান, ইমরান এইচের পক্ষে সময়ের আবেদন করা হলে আদালত তা নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। তবে মামলার অপর আসামি সনাতন উল্লাহ আদালতে হাজির ছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, গত ২৮ মে গণজাগরণ মঞ্চের একাংশের নেতা ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে শাহবাগ থেকে টিএসসি চত্বর পর্যন্ত বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে ওই মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর স্লোগান’ দেওয়া হয়।

ওই ঘটনায় মানহানি হয়েছে বলে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে একটি মামলা করেন। দণ্ডবিধির ৫০০ ধারায় মামলাটি করা হয়।

এর আগে গত ১৬ জুলাই আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন ইমরান এইচ সরকার এরপর আদালত মামলাটি বিচারের জন্য সিএমএম বরাবর নথি প্রেরণ করেন।

সূত্র:আয়েশা সিদ্দিকা শিরিন-priyo.com;ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: