সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / জীব ও প্রকৃতি / ইসলামাবাদে বন্য বাচ্চা হাতির মৃত্যু 

ইসলামাবাদে বন্য বাচ্চা হাতির মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদে এক বন্য বাচ্চা হাতির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে ইসলামাবাদ গজালিয়ার সাতঘরিয়াপাড়া সংলগ্ন গর্জনতলা নামক স্থানে এমন ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে একদল কাঠুরিয়া লাকড়ি সংগ্রহ করতে যাবার পথে হাতিটিকে মৃত অবস্থায় দেখতে পেয়ে বনবিভাগকে বিষয়টি অবগত করলে সকাল ১০ টায় রাজঘাট বিট ও ফুলছড়ি রেঞ্জের লোকজন ঘটনাস্থলে পৌঁছে। তারা জানায়, মৃত হাতিটি পুরুষ এবং এটির বয়স আনুমানিক দেড় থেকে দুই বছরের মত হবে। তবে হাতিটির গায়ে বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন রয়েছে।

রাজঘাট বিট কর্মকর্তার মতে,গত দুইদিন ধরে একটি অসুস্থ বাচ্চা হাতির খবর পেয়ে আমরা কয়েকটি স্থানে তার চিকিৎসা চালায় কিন্তু তাতেও হাতিটির শারীরিক অবস্থা উন্নতি হয়নি কিন্তু আজ সকালে খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি হাতিটি মারা গেছেন। তবে বাচ্চা হাতিটির শরীরের ক্ষত চিহ্নের বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি ঐ বন কর্মকর্তা। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

গজালিয়া সহযোগিতামূলক বন ব্যবস্থাপনা কমিটির সভাপতি জানান, হাতিটি শারীরিক অসুস্থতায় ভুগছিল আমরা খবর পেয়ে যথাসাধ্য চিকিৎসা দিয়েছি তবে বাচ্চা হাতিটি অন্য হাতির আক্রমণের শিকার হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ; https://coxview.com/press-conference-up-member-rafiq-16-10-2024/

লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ

লামা প্রেস ক্লাব হলরুমে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অসহায় জায়গার মালিক মো. জসিম উদ্দিন। আরো ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/