Home / প্রচ্ছদ / ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ সম্মেলন কাল : সভাপতি-সম্পাদকে হাড্ডাহাড্ডি লড়াই

ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ সম্মেলন কাল : সভাপতি-সম্পাদকে হাড্ডাহাড্ডি লড়াই

http://coxview.com/wp-content/uploads/2019/06/A-Leeg.jpeg

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

দীর্ঘ দশ বছর পর কক্সবাজারের নবঘোষিত উপজেলা সদর ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের বহুল প্রত্যাশিত সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ২২শে জুন।

বুধবার সকাল ১০টায় প্রিন্স অব ঈদগাঁও কমিউ নিটি সেন্টার প্রাঙ্গনে এই সম্মেলন ও কাউন্সিল উদ্বোধন ঘোষণা করবেন- ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক, সাবেক ছাত্রনেতা আবু তালেব। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন – জেলা আ,লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, প্রধান বক্তা হিসেবে থাকবেন- জেলা আ,লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহবুবুল হক মুকুল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- সাবেক সংসদ সদস্য, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ এমপি, জেলা আ,লীগের সহ সভাপতি জাফর আলম চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:)ফোরকান আহমদ।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন- জেলা আ,লীগ সাংস্কৃতিক সম্পাদক এড.তাপস রক্ষিত, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিন কবির, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ মনজুর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

বিশেষ বক্তা হিসেবে থাকবে-ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির চৌধুরী হুমু, মহিদ উল্লাহ মহিদ ও ইমরুল হাসান রাশেদ। এই সম্মেলন ও কাউন্সিলে সভাপতিত্ব করবেন- ঈদগাঁও ইউনিয়ন আ,লীগের সভাপতি সোহেল জাহান চৌধুরী। সঞ্চালনায় থাকবেন- সাধারণ সম্পাদক তারেক আজিজ।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম জানু ও সচিব আহমদ করিম সিকদার জানান, বহুল প্রতিক্ষিত সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন। যথা সময়ে ২২ জুন সম্মেলন শুরু হবে বলেও নিশ্চিত করেন।

প্রাপ্ত তথ্য মতে, এই বহুল প্রত্যাশিত ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে সভাপতি পদে দুইজন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। তৎমধ্য ঈদগাঁও যুবলীগের সাবেক সফল সভাপতি ও বর্তমান ইউনিয়ন আ,লীগের সাধারণ সম্পাদক, ক্লিন ইমেজের টগবগে তরুণ তারেক আজিজ নিবার্চনী মাঠে এগিয়ে রয়েছেন।

সাধারন সম্পাদক পদে রাজপথের পরিক্ষিত সৈনিক নুরুল হুদা, নুরুল হাকিম নুকি, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের সাধারছ সম্পাদক, সাবেক ছাত্রনেতা রাশেদ উদ্দিন রাশেদ নিবার্চনী মাঠে শক্তভাবে অবস্থান করছেন। তবেই মাঠ জরিপে দ্বি-মুখী লড়াইয়ের আভাস শোনা যায় তৃণমূলের সূত্রে।

তবে মাঠ পর্যায়ে কজনের সাথে কথা হলে তারা জানান, যারা তৃছমূল দলীয় নেতাকর্মীদের পাশে আপদে বিপদে ছুটে আসবে বা পাশে দাঁড়াবে ও সাংগঠনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে দলকে চাঙ্গা রাখতে পারবে এমনই যোগ্যতা সম্পন্ন নেতাদের নিবার্চিত করা হবে। তবে কারা হচ্ছেন ঈদগাঁও ইউনিয়ন আ,লীগের আগামী দিনের কান্ডারী এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছে দলীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, ২০১২ সালের ৭ সেপ্টেম্ব বাংলাদেশ আওয়ামী লীগ, ঈদগাঁও ইউনিয়ন শাখার দ্বি- বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল।

Leave a Reply

%d bloggers like this: