সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও বাজারে দৃষ্টিনন্দন শাপলা স্থাপন

ঈদগাঁও বাজারে দৃষ্টিনন্দন শাপলা স্থাপন

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারে দৃষ্টিনন্দন শাপলা স্থাপন করে, চত্বরের রুপান্তর করা হচ্ছে। যাতে করে এটি স্থাপনের মাধ্যমে বাজরের সৌন্দর্য্য বৃদ্ধির পাশাপাশি অবৈধ দখলদারের হাত থেকে এ স্থানকে দখল মুক্ত করেছে। এলাকার সচেতন সমাজ এ মহতী উদ্যোগকে সাধুবাদও জানিয়েছে।

দেখা যায়, ঈদগাঁও বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিতিত তথা ত্রি-মুখী চত্বরে এ শাপলা চত্বরটি স্থাপিত হয়। উক্ত স্থানটি বছরের পর বছর হকার, রসালো ফল ব্যবসায়ী ও রিক্সাসার ষ্টেশনে দখলে ছিলো। দূর থেকে দেখলে মানানসই মনে হতোনা। এই নিয়ে বাজারের সর্বশ্রেণি পেশার মানুষের মাঝে চাপাক্ষোভ বিরাজ করছিলো দীর্ঘকাল ধরে। অবশেষে এ স্থানে রামুর জোয়ারিয়ানালা থেকে একটি শাপলা ফুল এনে স্থাপন করা হলো দৃষ্টিনন্দন ভাবে। যা বাজারবাসীর প্রতিনিয়ত এ শাপলার সৌন্দর্য্যে উপভোগ করে। তবে সৌন্দর্য্যে বর্ধনের কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি বলে জানা যায়।

জানা যায়, প্রায় অর্ধলাখ ব্যয় এই শাপলা স্থাপন করা হচ্ছে। বেশ ক’দিন যাবৎ ধরে চালানো হচ্ছে এ স্থাপনের কাজ। এ শাপলার মাধ্যমে বাজারের শোভা বৃদ্ধি পাবে। পঁচা ও দূর্গন্ধ পরিবশে থেকে জেলা সদরের বহুল আলোচিত বৃহত্তর ঈদগাঁও বাজারটি মুক্তি পাবে।

তাছাড়া লোকজন শাপলার সৌন্দর্য্যে পাশাপাশি স্বাচ্ছন্দে প্রতিনিয়ত চলাচল করতে পারবে। অপরদিকে জালালাবাদ ইউনিয়ন ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ জানান, এই শাপলাটি জালালাবাদ ইউপি চেয়ারম্যান ও সফল সাবেক ছাত্রনেতা ইমরুল হাসান রাশেদের নেতৃত্বে স্থাপিত হয়েছে বাজারের প্রাণকেন্দ্রে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/