সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অভিযোগ বাক্স স্থাপন

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অভিযোগ বাক্স স্থাপন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজার জেলার ঐতিহ্য ও প্রাচীন বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্চাচারিতার অভিযোগ তদন্তে ভুক্তভোগী সর্বসাধারণের অভিযোগ গ্রহণের জন্য ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্থাপিত অভিযোগ বাক্সে অভিযোগপত্র দাখিল করেছেন সচেতন অভিভাবক ও ভুক্তভোগী অংশীজন।

 

৮ সেপ্টেম্ব সকাল ১১টা ৩০ মিনিটের সাধারণ অভিভাবকের পক্ষ থেকে অভিযুক্ত প্রধান শিক্ষক কর্তৃক সংঘটিত বিভিন্ন সময়ের অনিয়ম, দুর্নীতি ও অর্থলোপাট সংক্রান্ত অভিযোগনামা দাখিল করা হয়।

 

জানা যায়, ইতোমধ্যে ভুক্তভোগী শতাধিক শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্কুল মার্কেটের চুক্তিবদ্ধ দোকান মালিক, স্কুলের ড্রেসমেকার’সহ বিভিন্ন অংশীজন অভিযোগপত্র দাখিলের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। 

 

উল্লেখ্য যে, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত গত দশক ধরে স্কুলের অভ্যন্তরে লাগামহীন দুর্নীতি, অনিয়ম, অর্থলোপাট’সহ ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার হীন মানসে অপ্রতিরোধ্য ফ্যাসিবাদী সাম্রাজ্য গড়ে তুলেছেন। তার লাগামহীম অনিয়ম, দুর্নীতি ও স্বৈরতন্ত্রের প্রতিবাদে স্কুলের সাধারণ শিক্ষার্থী সহশিক্ষকরা প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষুব্ধ আন্দোলনে শুরু করে। দাবি আদায়ে গত ১ সেপ্টেম্বর স্কুলের সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং সাধারণ মানুষ বিক্ষোভ মিছিল সহকারে মহাসড়ক অবরোধ করে। দীর্ঘ প্রায় ৪ ঘন্টা মহাসড়ক অবরোধের ফলে সৃষ্টি হয় দীর্ঘ  যানজট। চলমান সংকট নিরসনে ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্কুলের দায়িত্বপ্রাপ্ত সভাপতি তদন্তকার্যক্রম শেষ না পর্যন্ত অভিযুক্ত ওই প্রধান শিক্ষককে কর্মবিরতি থাকার নির্দেশনা জারি করেন এবং ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুক্তভোগী সর্বসাধারণের অভিযোগ গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে একটি অভিযোগ বাক্স স্থাপন করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/