Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শিক্ষা-দিক্ষা / ঈদগাহ প্রি-ক্যাডেট স্কুলের অনুষ্ঠানে বক্তারা- সু-সন্তান গড়ে তোলার জন্য সুন্দর পরিবেশ দরকার

ঈদগাহ প্রি-ক্যাডেট স্কুলের অনুষ্ঠানে বক্তারা- সু-সন্তান গড়ে তোলার জন্য সুন্দর পরিবেশ দরকার

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

ঈদগাঁওতে এক অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সু-সন্তান গড়ে তোলার জন্য সুন্দর পরিবেশ দরকার। সন্তান যখন বড় হবে, তখন তার ভিতর সুপ্ত প্রতিভার সন্ধান করতে হবে। সন্তানের প্রতিভা অনুসারে তার লক্ষ্য স্থির করার জন্য সহযোগিতা করতে হবে। সৃষ্টিশীল প্রতিভার মধ্য দিয়ে সে সামনে এগিয়ে যাবে। তখন সে গড়ে উঠবে সু-সন্তান হিসেবে। কিন্তু আমাদের দেশের যুব সমাজের একটি অংশ কু-শিক্ষা নিয়ে দেশের বোঝা হয়ে দাঁড়িয়েছে। এর জন্য তারা দায়ী নয়। দায়ী অপ-সংস্কৃতির আগ্রাসন এবং দেশের কিছু স্বার্থান্বেষী মহল।

২৪ অক্টোবর সকালে জেএসসি-পিএসসি পরীক্ষার্থীসহ সকল শিক্ষার্থীদের সার্বিক কল্যাণ কামনায় দোয়া, ২য় স্কুল ম্যাগাজিন ‘দুর্বার’-র মোড়ক উন্মোচন ও পুরস্কার বিতরণ শীর্ষক এ অনুষ্ঠানটির আয়োজন করে অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ প্রি-ক্যাডেট স্কুল। প্রতিষ্ঠান মিলনায়তনে পরিচালনা কমিটির দাতা সদস্য মো.এহেছান উল্লাহর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার সুধীজনের সমাগম ঘটে।

স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এইচএম বদিউল আলম বাহাদুর। প্রধান অতিথি ছিলেন ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রি কলেজ গভর্নিং বডি সভাপতি ও কক্সবাজার সদর উপজেলা আ.লীগ সভাপতি মোহাম্মদ আবু তালেব। বিশেষ অতিথির বক্তব্য দেন ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রি কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তফা, কক্সবাজার সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো.আবু শামিম, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র আইসি মো. খায়রুজ্জামান, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় সিনিয়র শিক্ষক মো. রেজাউল করিম, সমাজ সেবক এ.কে জাহাঙ্গীর বাঙ্গালী এবং শিক্ষক মোহাম্মদ ইবরাহীম।

বিশেষ অতিথি ও আমন্ত্রিতদের মধ্যে ছিলেন ভারুয়াখালী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো. নুরুল আমিন, চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক, কামরুজ্জামান, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কক্সবাজার সদর উত্তর শাখা সভাপতি মো. রফিকুল ইসলাম, ভোমরিয়াঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক শাব্বির আহমদ।

উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি মো. আবু ছিদ্দিক, মো. ছৈয়দ, তৈয়ব উদ্দীন, মো. জসিম উদ্দীন, স্বাস্থ্য সহকারী আবুল কাশেম, শাহিদ মোস্তফা শাহিদ, মো. ফেরদৌস।

সহকারী শিক্ষক আ.ই.ম নাওশাদুল আজমের সঞ্চালনায় শিক্ষকদের মধ্যে আলোচনায় অংশ নেন সেলিম মোহাম্মদ শাহিন। শিক্ষকদের মধ্যে ছিলেন ছৈয়দ মো. জাহাঙ্গীর আলম, ডা. মো. নুরুচ্ছফা কামাল, মরিয়ম বেগম, বিশন কান্তি দে, খালেদা আক্তার, ফরিদুল আলম, আনিছুর রহমান সাইমুম, আফিয়া সানজিদা জেনি, শুকান্ত দে। এতে ঈদগাহ প্রি-ক্যাডেট সংগীত, ইসলামী সংগীত ও পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়। অনুষ্ঠানের মাঝখানে আমন্ত্রিত অতিথিরা স্কুল কর্তৃক প্রকাশিত সৃষ্টিশীল ম্যাগাজিন ‘দুর্বার’-র মোড়ক উন্মোচন করেন। শেষে ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরীক্ষার্থী ও শিক্ষার্থীদের কল্যাণ কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন খোদাইবাড়ী এ.জি লুৎফুল কবির আদর্শ বালিকা মাদ্রাসা সহ-সুপার মাওলানা আবদুর রহমান আজাদ।

উল্লেখ্য, আসন্ন জেএসসি পরীক্ষায় এ স্কুল থেকে ১৪ জন এবং পিইসি পরীক্ষায় ১১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। অনুষ্ঠানে জেএসসি পরীক্ষার্থী ও অধ্যয়নরত ছাত্রছাত্রীদের পক্ষ থেকে মানপত্র পাঠ করা হয়।

Leave a Reply

%d bloggers like this: