সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪২ অপরাহ্ন

উখিয়া দারোগা বাজারে ফের আগুন

Bazar - 4হুমায়ুন কবির জুশান,উখিয়া :

হঠাৎ করেই সবজির বাজারে দামের উত্তাপ। বিশেষত গরুর মাংসের দাম খুবই চড়া। বৃষ্টি আর খারাপ আবহাওয়ার কারণ দেখিয়ে বিক্রেতারা দাম বাড়াচ্ছেন বিভিন্ন পণ্যের। কয়েকদিন ধরে হু হু করে বাড়ছে গরুর মাংসের দাম। বর্তমানে গরুর মাংসের দাম গিয়ে ঠেকেছে ৫০০ টাকায়। মাংশ বিক্রেতা মোসলেহ উদ্দিন বলেন, গরুর দাম চড়া। তাই হাড়সহ মাংশ কেজি প্রতি ৪০০ও হাড়ছাড়া ৫০০ টাকায় বিক্রি করতে হচ্ছে। সবজি বিক্রেতা সাইফুল বলেন, কাঁচা মরিচ কেজি প্রতি ২০০ টাকা, ঢেঁড়স ১০০ টাকা, ২০ টাকা দামের শসা বিক্রি হচ্ছে ৫০ টাকায়। এভাবে প্রতিটি পণ্যের দাম বাড়া। তিনি আরো বলেন, বৃষ্টির কারণে সবজিক্ষেত নষ্ট হয়ে গেছে। বাজারে পণ্য সংকট। চাহিদা অনুযায়ী পাওয়া যাচ্ছে না। সেই কারণে সবজির দাম বেড়েছে। এছাড়া পেয়াজের বাজারও চড়া।

পাতাবাড়ি বাজারের ইলিয়াছ সওদাগর বলেন, প্রতি কেজি ভারতীয় পেয়াজ ৮০ টাকায় বিক্রি হচ্ছে। যা ঈদের আগে ছিল মাত্র ৩৫ টাকা। দেশী পেয়াজের কেজি বিক্রি হচ্ছে ৭০ টাকায়। যা আগে ছিল মাত্র ৪০ টাকা। তিনি বলেন, একদিকে বৃষ্টি অন্যদিকে ভারত থেকে পেয়াজ কম আসছে। তাই দাম বেড়েছে। ঈদের আগে উখিয়া দারোগা বাজারে সবজির দাম ছিল অনেক কম। হঠাৎ দাম বেড়ে যাওয়ার বিষয়ে বিক্রেতারা বলেন, বৃষ্টিতে সব ডুবে গেছে। আড়তে পণ্য নেই। দাম তো বাড়বেই। সব ধরনের সবজির দাম বেড়েছে। তাই সাধারণ ক্রেতারা পড়েছে বিপাকে।

এবারে কক্সবাজার জেলায় ভারি বর্ষণ, জলাবদ্ধতা ও জোয়ারের পানিতে সবজি ক্ষেতের মারাত্মক ক্ষতি হয়েছে। যার প্রভাব পড়েছে বাজারে। এমনটিই মনে করছেন সচেতন মহল।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com