সাম্প্রতিক....
Home / জাতীয় / এরশাদের আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

এরশাদের আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৯টায় শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১৭৫টি ভোটকেন্দ্রের ৯০৬টি বুথে এ ভোটগ্রহণ চলছে।

৪ লাখ ৪১ হাজার ৬৭১ জন ভোটার আছেন এবারের হালনাগাদ তালিকায়। শুক্রবার (৩ অক্টোবর) সকাল থেকে প্রিজাইডিং কর্মকর্তারা ইভিএম, ভোটার তালিকাসহ যাবতীয় সামগ্রী বুঝে নেন নির্বাচন কমিশনের কাছ থেকে।

রিটার্নিং কর্মকর্তা সাহাতাব উদ্দিন বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যা যা করণীয় ইতোমধ্যে আমরা তার সবকিছুর প্রস্তুতি নিয়েছি।

পুলিশ ও আনসারের তিন হাজার সদস্য কেন্দ্রগুলোর সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। র্যাবের ২০টি ইউনিট এবং ১৮ প্লাটুন বিজিবি টহল দিচ্ছে পুরো নির্বাচনী এলাকায়। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে ২৪টি ভ্রাম্যমাণ আদালত।

আরপিএমপির কমিশনার আব্দুল আলিম মাহমুদ বলেন, সাধারণ এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রসহ উভয় কেন্দ্রে আমাদের সদস্য রয়েছে। এর বাইরে প্রতিটি কেন্দ্রে মোবাইল ফোর্স আছে।

সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হয় আসনটি। এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী এরশাদপুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

আজ শুভ বুদ্ধ পূর্ণিমা#https://coxview.com/buddhist-puja-day/

আজ শুভ বুদ্ধ পূর্ণিমা

  অনলাইন ডেস্ক :আজ শুভ বুদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্রতম সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান বুদ্ধ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/